ফরিদগঞ্জ

চাঁদপুরের ফরিদগঞ্জে কুকুরের কামড়ে শিশু ও নারীসহ আহত ২০

চাঁদপুরের ফরিদগঞ্জে ক’টি গ্রামে শুক্রবার (১০ নভেম্বর) সকালে একটি পাগলা কুকুরের কামড়ে শিশু, বৃদ্ধ ও নারীসহ ২০ জন আহত হয়েছে। আহতরাদের মধ্যে কেউ কেউ চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল এবং স্থানীয়ভাবে চিকিৎসা সেবা নিয়েছেন বলে জানা গেছে। ওই উপজেলার একতা বাজার মূলপাড়া,বদরপুর, সরখাল ও ইসলামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে প্রায় ২৫-২০ জন চাঁদপুর সরকারি হাসপাতালে এসে চিকিৎসা সেবা নিয়েছেন। এরা হলেন- উপজেলার বিভিন্ন গ্রামের সুফিয়া বেগম (২০), হাসান (১৩), আমেনা বেগম (২৫), সাঈদ হোসেন (৮), তৈয়ব আলী (৫৫), নাজমা বেগম (৩৭), জাহিদা আক্তার (৮), শারমিন বেগম (২৫), মশিউর রহমান (৪১), মরিয়ম বেগম (৪০), হালিমা বেগম (২৮), অন্তর (১০),সুমাইয়া (২), সুরিয়া বেগম (২০), আব্দুল হক (৬৮) ও জাকির হোসেন (২৮)।

এছাড়াও আরো অনেকে কুকুরের কামড়ে আহত হয়ে স্থানীয় ভাবে চিকিৎসা সেবা নিয়েছেন।

আহতরা জানায়, শুক্রবার সকালে ওই উপজেলার একতা বাজার মূলপাড়া, বদরপুর, সরখাল ও ইসলামপুর গ্রামে একটি পাগলা কুকুর রাস্তা ও বিভিন্ন বাড়ির ওপর দিয়ে যাওয়ার সময় সামনে শিশু বৃদ্ধ যাকে পেয়েছেন তাকেই কামড়ে দিয়েছেন।

ওই পাগলা কুকুরের কামড়ে অনেকের ঠোঁট ও মুখমন্ডলের মাংস কামড়ে থেতলে দিয়েছেন। এতে তারা রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হয়েছেন।

এদিকে চাঁদপুর সরকারি হাসপাতালে জলাতংক প্রতিরোধ (ভ্যাকসিন) সাপ্লাই না থাকায় অনেক রোগীদেরকে বাহির থেকে ভ্যাকসিন ক্রয় করে চিকিৎসা সেবা নিতে হয়েছে। হাসপাতালের ভ্যাকসিন শেষ হয়ে যাওয়ার কারণে অনেক দরিদ্র রোগীরা অসহায় হয়ে পড়েছেন।

প্রতিবেদক : কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ৪:৫০ পিএম, ১০ নভেম্বর ২০১৭,শুক্রবার
এজি

Share