Home / চাঁদপুর / চাঁদপুরের প্রতিবন্ধী স্কুলের জন্য সবধরনের সহযোগিতা করবো: ডিসি
প্রতিবন্ধী

চাঁদপুরের প্রতিবন্ধী স্কুলের জন্য সবধরনের সহযোগিতা করবো: ডিসি

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন চাঁদপুর শহরের ঘোলঘরস্থ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

২০ সেপ্টেম্বর (বুধবার) বিকাল ৪টায় প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভা চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, চাঁদপুরের বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের জন্য সরকারের তরফ থেকে সবধরনের সহযোগিতা করবো।
এ বিদ্যালয়ে কম্পিউটার ও প্রিন্টার ও বিদ্যালয়ের সংস্কারে ঢেউটিনের দেওয়ার ব্যবস্থা করব। বিদ্যালয় যেসব সমস্যা রয়েছে তা পযায়ক্রমে সমাধানের চেষ্টা করব। বিদ্যালয়ের জন্য চাঁদপুর পৌর এলাকা অথবা পৌর এলাকার বাহিরে পুনরায় জমি বরাদ্ধের উদ্যোগ নিবো । আজকে কষ্ট করে ছবি একে আমাকে দিয়েছে, সে সকল প্রতিবন্ধী শিক্ষার্থীদের ধন্যবাদ জানাই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা প্রতিমা রানী ভৌমিকের পরিচালনায় সভায় অংশ নেন , চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান, চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, বিদ্যালয়ের পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সদস্য ও চাঁদপুর সরকারি কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ মো: ইসমাইল তপাদার কাঞ্চন, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, চাঁদপুর জেলা শিক্ষা অফিসারের প্রতিনিধি, চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের প্রতিনিধি, চাঁদপুর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন নন্দী, বিদ্যালয়ের অভিভাবক সদস্য ও সুইড বাংলাদেশ চাঁদপুর শাখার নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা মো: মজিবুর রহমান, বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো. তাজুল ইসলাম মজুমদার, বিদ্যালয়ের (অব:)সহকারি শিক্ষিকা বিচিত্রা সাহা, সহকারি শিক্ষক মো: মোরশেদ আলম খান প্রমুখ।

সভায় বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী ব্যক্তিগত অর্থায়নে অসহায় বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক শিক্ষার্থীদের জন্য স্কুল ড্রেস দেওয়ার উদ্যোগ গ্রহন করায় ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। খুব দ্রুত সময়ে শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে স্কুল ড্রেস প্রদান করা হবে।

সভা শেষে চাঁদপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীদের আঁকা ছবি বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান, চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার কে প্রদান করেন চাঁদপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীবৃন্দ।

এছাড়াও সভায় বিদ্যালয়ের জনবল সংকট সমাধানের জন্য বিধি মোতাবেক সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে নিয়োগের ব্যবস্থা নেওয়া , বিদ্যালয়ে অবসরপ্রাপ্ত শিক্ষিকা বিচিত্রা সাহাকে খন্ডকালীন শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া, বিদ্যালয়ের জন্য পৌর এলাকা ও পৌর এলাকার বাইরে নতুন করে বরাদ্ধের জন্য চেষ্টা অব্যাহত রাখা, শিক্ষার্থীদের বিনোদন ও শরীরচর্চা’র জন্য কক্ষ প্রস্তুত, ভ্যানগাড়ী সংরক্ষনের জন্য ব্যবস্থা, চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয় থেকে প্রাপ্ত অনুদান বিধি মোতাবেক ব্যয় করাসহ বিভিন্ন গুরুত্বপূর্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহন এবং অনুমোদন করা হয়।

স্টাফ করেসপন্ডেট,২০ সেপ্টেম্বর ২০২৩