চাঁদপুর

চাঁদপুরের তিন উপজেলায় মাতৃত্ব ভাতাভোগীদের প্রশিক্ষণ

চাঁদপুরের তিনটি উপজেলায় বাংলাদেশ শেলটারের উদ্যোগে মাতৃত্ব ভাতাভোগীদের সচেতনেতামূলক সভা প্রশিক্ষণ প্রদান চলছে।

গত ৫ অক্টোবর ২০১৫ তারিখ থেকে পরিবার পরিকল্পনা, মাতৃদুগ্ধ পান, প্রসবকালীন ও প্রসবপরবর্তী যতœ, স্বাস্থ্য, নারী ও শিশু নির্যাতন, যৌতুক, বাল্য বিবাহ, নারী ও পাচার সংক্রান্তসহ বিভিন্ন বিষয়ের উপর আত্মসচেতনতামূলক প্রশিক্ষণ প্রদান করে আসছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় মহিলা বিষয়ক অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ শেলটারের উদ্যোগে চাঁদপুর জেলার চাঁদপুর সদর, মতলব দক্ষিণ ও মতলব উত্তর উপজেলার বিভিন্ন ইউনিয়নে দরিদ্র মায়ের জন্য মাতৃত্ব ভাতা ভোগীদের প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রশিক্ষণ প্রদানকালে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, উপজেলা পর্যায়ে মহিলা বিষয়ক কর্মকর্তাগণ ও গাইনী বিষয়ক ডাক্তারগণ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ প্রশিক্ষণ প্রদান করছেন। দরিদ্র মায়েদের জন্য মাতৃত্ব ভাতা ভোগীদের প্রশিক্ষণ প্রদান করায় মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর এ সংস্থাটিকে অভিবাদন জানিয়েছেন।

বাংলাদেশ শেলটারের নির্বাহী পরিচালক মোঃ মিজানুর রহমান জানান, দরিদ্র মায়ের জন্য মাতৃত্ব ভাতা ভোগীদের প্রশিক্ষণ অব্যাহত আছে। এ ধরনের প্রশিক্ষণে দরিদ্র মায়েদের নিরাপদ মাতৃত্বে ভূমিকা রাখছে। এ ধরনের প্রশিক্ষণ অব্যাহত রাখলে সমাজ ও দেশের উন্নয়ন অব্যাহত থাকবে।

About The Author

প্রতিবেদক- পলাশ রায়, মতলব দক্ষিণ
Share