Home / শিক্ষাঙ্গন / চাঁদপুরের ডিএন উচ্চ বি’র প্রাক্তন ছাত্র সত্য প্রসাদ বুয়েটে
DN ...
ফাইল ছবি

চাঁদপুরের ডিএন উচ্চ বি’র প্রাক্তন ছাত্র সত্য প্রসাদ বুয়েটে

চাঁদপুর ডি এন উচ্চ বিদ্যালয় এবং চাঁদপুর সরকারি কলেজের প্রাক্তন ছাত্র সত্য প্রসাদ মজুমদার কে আজ বুয়েটের ভিসি হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে। আজই ২৮ জন রাষ্ট্রপতির আদেশে তাঁকে আগামি ৪ বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে। একজন সৎ , নীতিবান, অমায়ীক মানুষকে ভিসি হিসেবে বেশ পরিচিত ।

সত্য প্রসাদ মজুমদারের জন্ম স্থান ফেনী দাগনভূঞা এর রামনগর গ্রামে ১৯৫৮ সালে। তিনি ১৯৬৫ সালে চাঁদপুর ডি এন উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন। সত্য প্রসাদ মজুমদার এর বাবা মনোরঞ্জন মজুমদার , মা গায়ত্রী মজুমদার। বাবা ছিলেন চাঁদপুর ডি এন ( দারকা নাথ ) উচ্চ বিদ্যালয়ের গণিতের শিক্ষক। একজন আদর্শবান শিক্ষক । চাঁদপুর ডি এন হাই স্কুল থেকে তিনি ১৯৭৩ সালে এস এস সি পাশ করেন স্টার মার্কস নিয়ে। ক্লাশ ফাইভে এবং ক্লাশ এইটেও তিনি বৃত্তি পান। উচ্চ মাধ্যমিক পাশ করেন চাঁদপুর সরকারি কলেজ থেকে প্রথম বিভাগে।

এরপর ভর্তি হন বুয়েটে। বুয়েট থেকে তিনি ১৯৮১ সালে পাশ করে বুয়েটেই শিক্ষক হিসেবে যোগদান করেন তড়িৎ ও ইলেকট্রিক প্রকৌশল বিভাগে। তিনি পিএইচ ডি করেন ভারতের খরপপুর থেকে।

মনোরঞ্জন মজুমদারের ছোট ছেলে সত্য প্রসাদ মজুমদার। বড় ছেলে রাম প্রসাদ মজুমদার তিনিও ইঞ্জিনিয়ার। মেঝ ছেলে রমা প্রসাদ মজুমদার তিনিও ইঞ্জিনিয়ার। সেজো ছেলে শ্যামা প্রসাদ মজুমদার বুয়েট থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করেন।

বার্তা কক্ষ , ২৮ জুন ২০২০