Home / চাঁদপুর / ‘চাঁদপুরের গ্রামীণ উন্নয়নে ব্যাপকভাবে কাজ করার সুযোগ রয়েছে’
‘চাঁদপুরের গ্রামীণ উন্নয়নে ব্যাপকভাবে কাজ করার সুযোগ রয়েছে’

‘চাঁদপুরের গ্রামীণ উন্নয়নে ব্যাপকভাবে কাজ করার সুযোগ রয়েছে’

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (এসডিএফ) অবহিতকরণ কর্মশালায় চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর নূতন জীবন লাইভলীহুড ইমপ্রুভমেন্ট প্রজেক্ট বিষয়ক অবহিতকরণ কর্মশালা বুধবার চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলনে কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় প্রধান অতিথির উদ্বোধনী বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

তিনি তার বক্তব্যে বলেন, এসডিএফ’র প্রকল্প বাস্তবায়ন করার ক্ষেত্রে এখানকার সকল মানুষের সহযোগিতা পাবেন। এসডিএফ’র প্রকল্প আওতায় নতুন করে চাঁদপুর জেলার ৫টি উপজেলার ৩শ’ ৫০টি গ্রাম অর্šÍভুক্ত করা হবে। এসডিএফ’র প্রকল্পে চাঁদপুরের গ্রামীণ উন্নয়নে ব্যাপকভাবে কাজ করার সুযোগ রয়েছে। দেশ এখন সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, অর্থনৈতিক ভিত্তি মজবুত হয়েছে। রেমিটেন্স, রিজার্ভ, রপ্তানি আয়, মানুষের মাথাপিছু আয় অনেক বেড়েছে। ২০৩০ সালের মধ্যে দেশে ৩০টি ইকেনিমিকজোন তৈরি করার প্ররিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এটি বাস্তবায়ন হলে, দেশে আর বেকার থাকবে না।

তিনি আরো বলেন, আর্থিকভাবে বাংলাদেশ অনেক এগিয়েছে। চাঁদপুর ছোট জেলা হলেও, এখানে রাজনৈতিক সহঅবস্থান অগ্রসরমূলক। এখানকার মানুষ সংগ্রামী। গ্রাম অঞ্চলে যারা বসবাস করছে, তারা চাষাবাদ করে খুব ভালো অবস্থানে আছে। বাংলাদেশের অন্যান্য জেলার মধ্যে চাঁদপুর দরিদ্রের মধ্যে পড়ে না। এখানকার প্রত্যেকটি মানুষ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে সর্বক্ষেত্রে সহযোগিতা করে যাচ্ছে।

এসডিএফ’র ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক পরিচালক এম আই এম জুলফিকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসডিএফ ঢাকা প্রধান কার্যালয়ের জেনারেল ম্যানেজার (মনিটরিং ) মো. লুৎফর রহমান।

জেলা এসডিএফ’র যুব কর্মসংস্থান ও নিউট্রেশন কর্মকর্তা মোছা. জীবন আরা তিথি’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এসডিএফ’র জেলা ব্যবস্থাপক মো. রুহুল আমিন খন্দকার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, জেলা যুব উন্নন অধিদপ্তরের উপ-পরিচালক মো. শামছুজ্জামান, সিএনআরএস ফিল্ড কো-অডিনেটর শংকর বিশ^াস।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ লুৎফর রহমান, জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আরেফিন বাদল, সমাজসেবা কর্মকতা মো. মোবারক হোসেন, এসডিএফ’র জেলার কমিউনিটিফাইন্যান্স কর্মকর্তা মো. রাশেদুল হাসান, লাইভলীহুড কর্মকর্তা মোশারফ হোসেন, মনিটরিং ইভাইলুয়েশন এবং র্লানিং কর্মকর্তা মো. হাসানুর রহমান, কারিগরি ও পরিবেশক কর্মকর্তা মুন্সি মো. মিজানুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

 || আপডেট: ০৯:৩৫ অপরাহ্ন, ১৭ ফেব্রুয়ারি ২০১৬, বুধবার

এমআরআর