Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানি মামলা
কচুয়ায় প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানি মামলা

কচুয়ায় প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানি মামলা

চাঁদপুরের কচুয়ায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও স্থানীয় এক প্রতিনিধির বিরুদ্ধে ‘মানহানিকর’ সংবাদ প্রকাশের অভিযোগে পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে  মামলা হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকালে জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাশরুর সালেকীনের আদালতে কচুয়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন মামলাটি দায়ের করেন।

মামলার অপর আসামি হলেন পত্রিকাটির হাজীগঞ্জ উপজেলা প্রতিনিধি মো. শাহজাহান।

জেলার অতিরিক্ত পিপি সায়েদুল ইসলাম বলেন, আদালত মামলাটি আমলে নিয়ে কচুয়া থানার ওসিকে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার আদেশ দিয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, গত বছরের ১৭ ও ১৮ অগাস্ট প্রথম আলোতে ‘চাঁদা না পেয়ে স্কুলে যুবলীগ কর্মীদের হামলা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এতে হেলাল উদ্দিন হামলাকারীদের আশ্রয় প্রশ্রয়দাতা ও হামলারকারীরা তার অনুসারী বলে উল্লেখ করা হয়।

এছাড়াও ওই ঘটনায় পুলিশের দেওয়া অভিযোগপত্রে হেলাল উদ্দিনের নাম নেই। এমনকি অভিযোগপত্রভুক্ত আসামিরা তার আত্মীয় বা সমর্থকও নন।

বাদী মো. হেলাল উদ্দিন বলেন, “যেহেতু মামলার তদন্তে আমার সম্পৃক্ততা পাওয়া যায়নি তাতেই বোঝা যায় সংবাদটি মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত।

“তাই আমি মানহানির দায়ে পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছি।”

অভিযোগপত্রের বরাত দিয়ে কচুয়া থানার ওসি মো. ইব্রাহিম বলেন, ‌স্কুলে হামলার ঘটনায় হেলাল উদ্দিনের কোনো নাম ছিল না। এমনকি ওই ঘটনায় তার কোনো ধরনের সম্পৃক্ততা পাওয়া যায়নি।’

নিউজ ডেস্ক  : আপডেট ১১:০০ এএম, ২৭ জানুয়ারি ২০১৬, বুধবার

ডিএইচ