চাঁদপুর

চাঁদপুরের এসবি খাল হতে পারে হাতির ঝিল : ডা. দীপু মনি

চাঁদপুরে ২০১৬ সালকে পর্যটনবর্ষ হিসেবে উদযাপনে প্রস্তুতিসভা বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী সাংসদ ডা. দীপু মনি এমপি বলেন, চাঁদপুরের এসবি খাল হতে পারে রাজধানীর হাতির ঝিল। এ খালকে দৃষ্টিনন্দন করে গড়ে তুলতে আমাদের সকলের এগিয়ে আসা উচিত। খালের মধ্য দিয়ে বিকেলে নৌকা ভ্রমণ করা ও বিকেলের সময়টা খালের পাশের বেঞ্চে বসে গল্প করে কাটোনো যেতে পারে।

তিনি পর্যটন বর্ষ প্রসঙ্গে বলেন, আমাদের বড় বড় স্বপ্ন দেখতে হবে তবেই তো কিছু স্বপ্ন বাস্তাবয়িত হবে। জাতির জনক সোনার বাংলা গড়ার স্বপ্ন বাংঙ্গালীকে দেখিয়েছিলেন আর তা বাস্তবায়ন করছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চাঁদপুর ইলিশের ও নদ-নদীর জেলা এজেলায় অনেক ঐতিহ্যগত স্থাপনা রয়েছে। যা আমরা বাহিরের মানুষের কাছে তুলে ধরতে পারি। পুরান বাজারে অবস্থিত নীল মোজাইক পাথরের দৃষ্টিনন্দন মসজিদটি যে কাউকে আকৃষ্ট করবে। মসজিদের সামনের স্থাপনা গুলোকে সরিয়ে দিয়ে যদি ফুলের বাগান ও ছোট ফোয়ার করে দেওয়া যায় আমার বিশ্বাস সকলেই মসজিদ দেখতে ভীড় জমাবেন।

চর এলাকায় ছোট আকারে হলে বনভোজনের জন্য যাবতীয় ব্যবস্থা করা। বিশেষ করে টয়লেট ও পানীয় জলের। তাহলে দেখবেন অনেক মানুষ ভীড় জমাবে ছোট ছোট চর গুলোতে। জেলা প্রশাসন অনেক বড় প্রজেক্ট হাতে নিয়েছেন এর জন্য আমার সাধুবাদ জানাই। হয়তো এর সবটুকু বাস্তবায়িত হবে না। যেটুকুই হয় তা আমাদের জেলার জন্য সুফল বয়ে আনবে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেন, আমরা এ জেলার নদী এলাকাকে চারটি জোনে ভাগ করে কর্মপরিকল্পনা হাতে নিয়েছি। অগামী মাসের ৬ তারিখে ৭দিনব্যাপী পর্যটন মেলা করা হবে। জেলার ৭টি স্পটে মেলার কার্যক্রম পরিচালিত হবে। মেলাকে বর্ণাঢ্য করতে জেলা প্রশাসন সকলের সহযোগিতায় কাজ করে যাচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. লুৎফর রহমানের পরিচালনা বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার মো. আশ্রাফুজ্জামান, পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান মো. সফিকুজ্জামন, হাইমচরের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, চাঁদপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মনোহর আলী।

এছাড়াও উপস্থিত ছিলেনন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন চন্দ্র নন্দী, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক সিরাজুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, জলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান প্রমুখ।

About The Author

শরীফুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট

।।আপডেট : ২:৩৪ এএম, ১৫ জানুয়ারি ২০১৫, শুক্রবার
ডিএইচ

Share