Home / চাঁদপুর / চাঁদপুরের ঈদ মার্কেটে যানজট বিড়ম্বনা
চাঁদপুরের ঈদ মার্কেটে যানজট বিড়ম্বনা
দৃশ্যটি চাঁদপুর-কুমিল্লা সড়কের কালীবাড়ি হকার্স মার্কেটের পাশ থেকে তোলা

চাঁদপুরের ঈদ মার্কেটে যানজট বিড়ম্বনা

চাঁদপুর শহরে দিন দিন সিএনজি আর অটোরিক্সার ফলে যানজটে পরিনত হচ্ছে পুরোশহর। যার কারনে ঈদ মার্কেট করতে আসা ক্রেতারা পড়ছেন বিপাকে। রমজানে যে সময়টাতে মার্কেটে আসেন ক্রেতারা ঠিক সেই সময়েই লেগে থাকে তীব্র যানজট। অন্যদিকে রমজানকে কেন্দ্র করে রাস্তার দুইপাশে ভ্রাম্যমান ভ্যান গাড়িতে হকারদের বিভিন্ন কাঁচা মালের পসরা সাজিয়ে বসে থাকায় যানজটের আকার আরো ভয়াবহ হচ্ছে।

কয়েক বছর হয়ে গেলেও এখনো পর্যন্ত শহরের এই যানজট নিরসনে কতৃপক্ষও কোনো কার্যকরি ব্যবস্থা নিচ্ছে না। ফলে অপরিকল্পিত সড়কে যানবাহন নিয়ে বাড়ছে যানজট।

একদিকে শহরে প্রায় ৪শ’ থেকে ৫শ’ সিএনজি আটোরিক্সা লাইসেন্স বিহিন অবৈধবাবে চলাচল করছে। রমাজান আর ঈদকে কেন্দ্র করে চাঁদপুরের বাইরে থেকে সিএনজি এসে যোগ হয়ে যানজটের মাত্রা বাড়িয়ে থাকে। এসব সিএনজি আটোরিক্সাগুলোর চালকরা ট্রাফিক পুলিশকে যে কোনোভাবে ‘ম্যানেজ’ করে শহরে দিব্বি চলছে। প্রতি মাসের মধ্যে যানবাহনের সংখ্যা এক এক করে বেড়েই চলছে।

অন্যদিকে ফুটপাত দখল করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলা ও শহরের বিভিন্ন স্থানে সিএনজি, অটোরিক্সার স্ট্যান্ড তৈরি করার ফলে রাস্তগুলো সংকুচিত হয়ে পড়ছে। শহরের সড়কে প্রতিদিনই তীব্র যানজট লেগেই থাকে। ঈদকে সামনে রেখে দ্রুত শহর যানজটমুক্ত হোক এমন চাওয়া প্রত্যাশা করেছেন শহরবাসী।

]প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply