Home / চাঁদপুর / চাঁদপুরের ইলিশ রক্ষায় কোনো ছাড় দেয়া হবে না : জেলা প্রশাসক
Mazedur Rahman Khan..
চাঁদপুর জেলা প্রশাক মো. মাজেদুর রহমান খান (ফাইল ছবি)

চাঁদপুরের ইলিশ রক্ষায় কোনো ছাড় দেয়া হবে না : জেলা প্রশাসক

চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা রোববার (১১মার্চ) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেরন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

আগামী ১ এগ্রিল প্রধামন্ত্রীর চাঁদপুর আগমনকে সামনে রেখে গুরুত্বপূর্ণ এই সভায় স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, জাটকা রক্ষার জন্য সর্বস্তরের মানুষকে সহযোগিতা করার জন্য ইতিপূর্বে অবগত করা হয়েছে। চাঁদপুরের ইলিশ রক্ষার জন্য আমার যা যা করণীয় তাই করবো। কোনো প্রকার ক্রুটি রাখবো না এবং এই বিষয়ে কোনো ছাড় দেওয়া যাবে না। কোন জেলায় কি হচ্ছে তা না ভেবে আমাদের জেলা নিয়ে ভাববো। জেলেদের ৪০ কেজি চাল বিতরণে কোনো প্রকার অনিয়মকে ছাড় দেয়া না। এছাড়া জেলেদের চাল মানসম্মত হতে হবে।

তিনি আরো বলেন, ইলিশ রাষ্ট্রীয় সম্পদ এই চাঁদপুর জেলা অন্যান্য জেলার থেকে অনেক দিক থেকে এগিয়ে। এই জেলার জনগণ যেমন ভালো কর্মকান্ডও তেমন ভালো। তাই এই জেলার সুনাম রক্ষার্থে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। আমরা যারা এই এলাকায় সেবা দেওয়ার জন্য এসেছি আমরা চেষ্টা করবো অত্যান্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার জন্য। মানুষকে শান্তি ও নিরাপত্তা দেওয়া হলো উন্নয়নের অংশ। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাল্য বিবাহকে কোনোভাবেই হেলামি করতে দেওয়া যাবে না। এই বিষয়ে সকলক পর্যায়ের কর্মকর্তাসহ যার অবস্থানে স্বোচ্ছার হতে হবে।

প্রধানমন্ত্রীর আগমনের বিষয়ে তিনি বলেন, দেশনেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চাঁদপুর শহর নিরাপত্তার চাদরে ঢেকে দিতে হবে। ওই দিনের জনসভায় জনসমুদ্রে রূপান্তরিত করতে হবে। ওই দিন বিপুল সংখক লোকসমাগম করে সর্বস্তারের মানুষ একটি নজির স্তানপন করতে পারি।

পুলিশ সুপার বলেন, মাননীয় প্রধামন্ত্রী চাঁদপুরে আসছেন। এটি আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। ওইদিন আমাদে প্রত্যেক ব্যক্তির দুটি চোখ সর্বদা সচেষ্ট রাখতে হবে। যাতে করে আমরা সবাই নিরপদ থাকতে পারি এবং নিজেরাই নিজেদের নিরাপত্তা দিতে পারি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর আগমনে আমাদের প্রচুর লোকসমাগম করতে হবে। অনেকেই ভাবতে পারেন যে এটি আওয়ামী লীগের সমাবেশ, কিন্তু আমাদের মনে রাখতে হবে যে তিনি কিন্তু আমাদের রাষ্ট্রপ্রধান। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং বঙ্গবন্ধুর কন্যা। তাই দলমত নির্বিশেষে সকলকে উপস্থিত থাকতে হবে।

সভার শুরুতেই বিগত সভার কার্যবিবরণ পাঠ, সিদ্ধান্ত ও এর অগ্রগতি তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়শা আক্তার।

পরে উন্মুক্ত আলোচনা পর্বে বক্তব্য রাখেন, নৌ-পুলিশ সুপার সুব্রত হালদার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সফিকুল ইসলাম, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডা. মো. সুজাউদ দৌলা রুবেল, জেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক এ্যাড. রঞ্জিত রায়, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, প্রচার সম্পাদক আহসানুল্লাহ প্রমুখ।

প্রতিবেদক- আশিক বিন রহিম

আরো পড়ুন- প্রধানমন্ত্রী আসার আগেই চাঁদপুর পরিস্কার পরিচ্ছন্ন শহর হবে : ডা. দীপু মনি