Home / চাঁদপুর / চাঁদপুরের আকাশে যখন আকর্ষণীয় ড্রোন! (ভিডিওসহ)
Drone Chandpur
ফাইল ছবি

চাঁদপুরের আকাশে যখন আকর্ষণীয় ড্রোন! (ভিডিওসহ)

প্রযুক্তি নির্ভর বর্তমান বিশ্বের উন্নত দেশে স্থির চিত্র ও ভিডিও চিত্র ধারণসহ অপরাধীদের গতিবিধি নির্নয়কাজে ক্লোজ সার্কিট ক্যামেরা সম্বলিত ড্রোন ব্যবহার হচ্ছে।

উন্নত রাষ্ট্রের সাথে তাল রেখে বাংলাদেশ প্রযুক্তিগত দিক দিয়ে অনেক এগিয়ে যাচ্ছে। দেশের বর্তমান প্রেক্ষাপটে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনী ড্রোন ব্যবহার করছে।

উন্মুক্ত যেসকল স্থানে সভা অথবা অনুষ্ঠানে সার্কিট ক্যামেরা স্থাপন করা যায় না সেখানে ছোট্টকারে হেলিকপ্টারের আদলের ড্রোনে সার্কিট ক্যামেরা স্থাপন করে আকাশে উড়ানো হয়। এর পরে নির্ধারিত জায়গায় রিমোট কন্ট্রোলের মাধ্যমে সেটিকে নিয়ন্ত্রণ করে স্থিরচিত্র এবং ভিডিও চিত্র ধারণ করা হয়।

রোববার (৪ অক্টোবর) এমন একটি ড্রোন চাঁদপুরের আকাশে উড়ানো হয়েছে। এদিন চাঁদপুর অরুণ নন্দী সুইমিং পুলে ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’-এর বাছাই পর্বে সেনাবাহিনী কর্তৃক অনুষ্ঠানস্থলের নিরাপত্তার স্বার্থে ড্রোনটি আকাশে উড়ানো হয়। এসময় সুইমিং পুুল এলাকায় উপস্থিত অনূর্ধ ১১ থেকে ১৮ বছর বয়সী সাঁতারুরা উৎসুক দৃষ্টিতে আকর্ষণী এ ড্রোনটির গতিবিধির দিতে একপলক তাকিয়ে থাকতে দেখা গেছে।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহামেদ, বাংলাদেশ নৌবাহিনীর লেঃ, কমান্ডার এসএম মাহমুদুর রহমান (সি) পিএসসি, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ খানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক শরীফুল ইসলামের ক্যামেরায় ধারণ করা ভিডিটি দেখুন….

: আপডেট, বাংলাদেশ সময় ১১:৫০ পিএম, ৪ সেপ্টেম্বর ২০১৬, রোববার
ডিএইচ

চাঁদপুরের আকাশে যখন আকর্ষণীয় ড্রোন! (ভিডিওসহ)

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply