চাঁদপুরসহ সারাদেশে দোকান খোলার দাবিতে আজও বিক্ষোভ

সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট সময় দোকান খোলা রাখার দাবিতে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় বিক্ষোভ ও মানববন্ধন করেছেন ব্যবসায়ীরা।

মার্কেট খুলে দেওয়ার দাবিতে মঙ্গলবার রাজধানীর মিরপুর ১ নম্বর মোড়ে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এই কর্মসূচি পালন করেন তারা।

এর আগে ওই এলাকার বিভিন্ন সড়কে মিছিল করেন ব্যবসায়ীরা। এ সময় প্রায় আধা ঘণ্টা মিরপুর ১ ও এর আশপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভে অংশ নেওয়া এক ব্যবসায়ী বলেন, সরকার বিধিনিষেধ দিলেও অফিস-আদালত, বইমেলা, শিল্পকারখানা থেকে শুরু করে অনেক কিছুই খোলা রেখেছে। তারাও তাদের দোকান সীমিত আকারে খুলতে চান।

এদিকে, দোকান খোলা রাখার দাবিতে বেলা ১১টার দিকে নীলক্ষেত এলাকায় জড়ো হন নিউমার্কেট ও গাউছিয়া মার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীরা। তারা স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট সময়ের জন্য হলেও দোকান খুলতে দেওয়ার দাবি জানান।

এছাড়া গাইবান্ধা, নারায়ণগঞ্জ, কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া এবং টাঙ্গাইলের মির্জাপুরসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় দোকান খোলা রাখার দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছেন ব্যবসায়ী-কর্মচারীরা।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের উচ্চমাত্রার সংক্রমণ নিয়ন্ত্রণে ‘লকডাউন’ বিষয়টি উল্লেখ না করে সোমবার থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করে নির্দেশনা দিয়েছে সরকার। হোটেল, নিত্যপণ্য ও কাঁচামালের দোকান ছাড়া বন্ধ রাখতে হচ্ছে অন্যান্য মার্কেট ও দোকানপাট।

Share