Home / চাঁদপুর / চাঁদপুরগামী লঞ্চ ছাড়বে রাতেই, ভোর থেকে সারাদেশে
লঞ্চ

চাঁদপুরগামী লঞ্চ ছাড়বে রাতেই, ভোর থেকে সারাদেশে

যাত্রী পাওয়া গেলে সদরঘাট থেকে আজ রাতেই চাঁদপুরগামী লঞ্চ চলাচল শুরু করবে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

তবে আনুষ্ঠানিকভাবে আগামীকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) ভোর ৫টা থেকে সারাদেশে লঞ্চ চলাচল শুরু করবে বলে জানান তিনি।

বুধবার (১৪ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে সদরঘাটে সংবাদ সন্মেলনে তিনি এ তথ্য জানান।

লঞ্চ চলাচলের বিষয়ে বিআইডব্লিটিএ-এর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক বলেন, ‘আজ রাতে যদি যাত্রীরা আসেন, তাহলে চাঁদপুরগামী রুটে আমাদের দু’টি লঞ্চ চলবে। আগামীকাল সকাল থেকে দক্ষিণাঞ্চলসহ সারাদেশে লঞ্চ চলাচল করবে।’

তিনি বলেন, আমরা লঞ্চ মালিকদের স্বাস্থ্যবিধি মানার জন্য কঠোর নির্দেশনা দিয়েছি। এজন্য আমাদের ট্রাফিক পুলিশ কাজ করবে। অর্ধেক যাত্রী পূর্ণ হলেই যেন লঞ্চ ছেড়ে দেয় সেই বিষয়টি নিশ্চিত করতে যথাযথ নির্দেশনা দেয়া হবে।

কমডোর গোলাম সাদেক বলেন, ঈদ উপলক্ষে যাত্রীদের নিরাপত্তার স্বার্থে আমরা পন্টুন সংখ্যা বাড়িয়েছি। আমরা উন্নত মানের ৮টি পন্টুন সদরঘাটে যোগ করেছি। আগে পন্টুন সংখ্যা ছিল ১৮টি। এখন লালকুটি ঘাট থেকে ওয়াইজঘাট পর্যন্ত সর্বমোট ২৬টি পন্টুন রয়েছে। গ্যাংওয়ে রয়েছে ১৬ টি। সেগুলোর কাজ চলমান।

তিনি আরও বলেন, ‘স্বাস্থ্যবিধি মানতে যেন সুবিধা হয়, সেজন্য আমরা পন্টুনগুলো চওড়া করেছি। যাত্রীরা যেন সহজে চলাচল করতে পারেন, তারা যেন দুর্ঘটনার সন্মুখীন না হয় সেজন্য পন্টুনগুলো চওড়া করা হয়েছে। আগে এগুলো ২৫ ফুট করে ছিল, এখন সবগুলো পন্টুন ৭ ফুট বাড়িয়ে ৩২ ফুট করেছি।’

ঢাকা ব্যুরো চীফ, ১৪ জুলাই ২০২১