Home / চাঁদপুর / ‘চাঁদপুরকে মডেল হিসেবে দিখতে চাই’
চাঁদপুরকে মডেল হিসেবে দিখতে চাই

‘চাঁদপুরকে মডেল হিসেবে দিখতে চাই’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) বলেছেন, “এদেশের ১৬ কোটি মানুষের ভাগ্য নির্ধারণ করতে হলে প্রত্যেক কর্মকর্তাকে যার যার অবস্থানে থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। দেশের অন্যান্য জেলার তুলনায় চাঁদপুর জেলা সকল দিক দিয়ে ভালো আছে। আমি বাংলাদেশে সকল জেলার মধ্যে চাঁদপুরকে একটি মডেল হিসেবে দিখতে চাই।”

তিনি আরো বলেন, “আওয়ামীলীগ সরকারের আগের অামলে সবচেয়ে বড় সমস্যা ছিলো বিদ্যুৎ। সরকারের সঠিত নেতৃত্বে তা সমাধান করা হয়েছে। বর্তমান সরকারের বড় সমস্যা হলো মাদক। মাদক আমাদের সমাজকে গ্রাস করে ফেলেছে। মাদকের বিরুদ্ধে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে সমাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।”

শনিবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় স্থানীয় সকল বিভাগের সরকারি কর্মতকাদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

নৌ-পুলিশকে উদ্দেশ্য করে মায়া চৌধুরী বলেন, “নদীতে এখন ব্যবসায়ীরা নিরাপদ নয়। চাঁদপুরের ষাটনল, মুন্সিগঞ্জসহ বিভিন্নস্থানে নৌ-পথের ব্যবসায়ীদের কাছ থেকে একটি চক্র চাঁদাবাজি করছে। তারা জেলেদের কাছ থেকে জোরপূর্বক মাছ নিয়ে যায়। বর্তমানে যেহেতু নদী শাসনের দায়িত্ব নৌ-পুলিশের। তাই চাঁদপুর এবং মুন্সিগঞ্জ এলাকায় নৌ-পুলিশের টহল বাড়াতে হবে। কারণ মানুষের জানমালের নিরাপত্তা দেয়ার দায়িত্ব আপনাদের।”

চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, চাঁদপুরের পুলিশ সুপার সামসুন্নাহার, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ ওয়াদুদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম প্রমুখ।

সভার শুরুতেই গত মাসের কার্যবিবরণী পাঠ করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আমির আব্দুল্লাহ।

এ সময় জেলা আইনশৃঙ্খলা কমিটির অন্যান্য সদস্য ও জেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আশিক বিন রহিম

আপডেট ০৪:২০ পিএম ০৭ নভেম্বব, ২০১৫ শনিবার

ডিএইচ/এমআরআর