Home / চাঁদপুর / ‘চাঁদপুরকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে হবে’
‘চাঁদপুরকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে হবে’

‘চাঁদপুরকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে হবে’

চাঁদপুর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. মাসুদ হোসেন বলেছেন, ‘দেশের তিনটি জেলার মধ্য চাঁদপুর জেলাকে ক্লিন সিটি ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। প্রথমে স্থানীয় ভাবে এ উদ্যোগ নিলেও এটিকে প্রধানমন্ত্রী জাতীয় ভাবে ঘোষণা করেছেন। ক্লিন চাঁদপুরকে ক্লিন করে সুন্দর একটি সিটি উপহার দেয়া আমাদের দায়িত্ব। তাই চাঁদপুর শহরকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে হবে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ১১টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ‘ক্লিন সিটি, ক্লিন চাঁদপুর’ বিষয়ে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা আগামি এক সপ্তাহের মধ্য সারা জেলার স্কুল, কলেজ, সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রধান, পেশাজীবী সংগঠনের প্রধানদের নিয়ে একটি সভা করে জনগণকে সচেতনতায় আনতে হবে। সবাই মিলে আমরা এক সাথে কাজ করলে পৌর সভায় কোনো আবর্জনা থাকবে না।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাচ্ছেন সারাদেশ ক্লিন থাকুক। কারণ পরিস্কার পরিচন্নতা ঈমানের অঙ্গ, আমাদেরকে এ বিষয়ে সচেতন হতে হবে। আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় সোনার বাংলা গড়তে হবে। কারণ বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করেছে, আমাদেরকে এর মর্যাদা ধরে রাখতে হবে।

তিনি আরো বলেন, সারাদেশের মধ্য মাত্র তিনটি জেলা ক্লিন সিটি ঘোষণা করেছে সরকার। একটি হলো চাঁদপুর আর অপর দু’টি হলো ঢাকা ও গোপালগঞ্জ। তাই আমাদেরকে এ জেলার সুনাম ধরে রাখতে হবে। যদি আমরা এর বাস্তবায়ন না করতে পারি বা চাঁদপুর জেলাকে ‘ক্লিন সিটি, ক্লিন চাঁদপুর’ এর রূপে না সাজাতে পারি তাহলে প্রধানমন্ত্রীর এ উদ্যোগ ব্যাহত হবে।

তিনি আরো বলেন, আমার চাঁদপুর জেলাকে ক্লিন করার যত পরিকল্পনা আছে তা বাস্তবায়ন করবো। চাঁদপুর শহরকে পরিস্কার পরিচ্ছন্ন করার জন্য প্রয়োজনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতা নিয়ে আইন প্রয়োগ করে জরিমানা করা হবে।

তিনি পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে পৌর মেয়র বলেন, ‘চাঁদপুরে ভ্যানে করে কোনো শাক-সবজি বিক্রি করতে পারবে না। এ বিষয়ে আপনারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। আপনাদের সাথে পৌর কর্মকর্তারা সহযোগিতা করবে।’

এসময় আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আয়েশা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মো. মঈনুল হাসান, চাঁদপর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবরের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব অজয় কুমার ভৌমিক,স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তি যোদ্ধা ডা.বদরুন্নাহার চৌধুরী , চাঁদপুর চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি সুভাষ চন্দ্র রায়,সহসভাপতি তমাল কুমার,মডেল থানার ওসি রউফ।

প্রতিবেদক : আহম্মদ উল্যাহ
: আপডেট, বাংলাদেশ সময় ১ : ০০ এএম, ২৪ জানুয়ারি ২০১৮, বুধবার
এইউ