চাঁদপুর সদর

চাঁদপুরে রেলওয়ের বিদ্যুৎ লাইনের গাছ পড়ে অর্ধ লাখ টাকার ক্ষতি

চাঁদপুরে রেলওয়ের বিদ্যুৎ এর মেইন লাইনের তারে কাটা গাছ পড়ে রেলওয়ের বিদ্যুৎ সরবরাহের প্রধান ফায়ার হাউজের প্যানাল বোর্ড জ্বলে গেছে। এতে করে কন্টেন্ডেজচার, কার্টিস ও সার্কিট ব্যাকার জ্বলে রেলওয়ের অর্ধ লাখ টাকার যন্ত্রাংশসহ ব্যাপক ক্ষতিসাধিত হয়েছে বলে চাঁদপুরস্থ রেলওয়ের বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা জানান।

গতকাল মঙ্গলবার (০৭ নভেম্বর) দুপুর অনুমান ২টায় চাঁদপুর শহরের রেলওয়ে আক্কাছ আলী রেলওয়ে একাডেমি এলাকায় ঘটনাটি ঘটে।

চাঁদপুর বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে অবৈধ ভাবে গাছ টাকায় সে কাটা গাছ রেলওয়ের বিদুৎতের প্রধান লাইনের তারে পড়ে ঘটনা ঘটার জন্য আক্কাছ আলী রেলওয়ে একাডেমীর প্রধান শিক্ষকে দায়ী করেছেন। এতে করে রেলওয়ে এলাকায় ৬ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

এ ঘটনায় দুপুর প্রায় ২টা থেকে রাত ৮টা পর্যন্তÍ পুরো চাঁদপুর রেলওয়ে এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকতে দেখা গেছে।

চাঁদপুরের ২টি রেলওয়ে স্টেশনসহ উল্লেখ্য যোগ্য সব জায়গাসহ চাঁদপুর রেলওয়ের প্রায় ৭ কিলোমিটার এলাকা অন্ধকারে নিমর্জ্জিত হয়ে আছে। এ ঘটনায় রেলওয়ের স্টেশন ছাড়া ও শত-শত রেলওয়ে এলাকার কর্মচারী ও কর্মকর্তাদের আবাসিক কোয়াটারে বসবাসরত সহস্বাধিক মানুষ মারাত্বক দুভোর্গ পৌহাতে হয়েছে।

এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন বিদ্যুৎ বিভাগ চাঁদপুরের দায়িত্বরত কর্মকর্তা মো. বিল্লাল হোসেন ও আক্কাছ আলী হাই স্কুলের প্রধান শিক্ষক মো. গোফরান হোসেন।

এ ঘটনায় চাঁদপুরস্থ বিদ্যুৎ বিভাগের এস.এস,এই/বিদ্যুৎ বিল্লাল হোসেন বলেন, ‘বড় ধরনের ঘটনা থেকে আমরা রক্ষা পেয়েছি। এঘটনায় যে সব যন্ত্রাংশ নস্ট হয়েছে, তাতে আমাদের অর্ধ লাখ টাকার যন্ত্রাংশের ক্ষতিসাধিত হয়েছে। এ সব যন্ত্রংশ চট্টগ্রাম রেলওয়ে থেকে আমাদেরকে সরবরাহ করা হবে। পুরাতন যে সব যন্ত্রাংশ আছে, তা’ দিয়ে বিদ্যুৎ লাইন সচল করার কাজ চলছে। আগামি দিন চট্টগ্রামে যন্ত্রাংশের তালিকা পাঠাবো।’

প্রতিবেদক:শরীফুল ইসলাম

Share