‘শুধুমাত্র চাঁদপুরেই বঙ্গবন্ধুর জীবন আলেখ্য প্রদর্শনী হচ্ছে’

চাঁদপুরে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন আলেখ্যে প্রদর্শনী সংক্রান্ত চূড়ান্ত প্রস্তুতি সভা বুধবার (২৭ জুলাই) সকাল ১০টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল হাই ।

সভায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আব্দুল হাই বলেন, ‘বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন আলেখ্যে প্রদর্শনী আগামী ১ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত চাঁদপুর স্টেডিয়াম প্যাভিলিয়নে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। বাংলাদেশের মধ্যে একমাত্র চাঁদপুর জেলাই এ ধরনের প্রদর্শর্নীর আয়োজন করা হয়েছে । এ প্রদর্শনী সফল করতে সবার সহযোগিতা কামনা করা হয় ।

সভায় জানানো হয় উক্ত প্রদর্শনীর উদ্বোধন করবেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রনালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ডা. দীপু মনি।

চাঁদপুরের কৃতি সন্তান মুক্তিযোদ্ধা সাহবুদ্দিন মজুমদারের ‘ইতিহাস কথা কয়’ এ চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

চিত্র প্রদর্শনী ব্যাপারে প্রশাসন নিরাপত্তার বিষয়টি জোরদার করেছে।

এ প্রদর্শনীতে চাঁদপুর জেলার সকল উপজেলার ১৪টি প্রাথমিক বিদ্যালয় ১৪টি উচ্চ বিদ্যালয়, ১৪টি মাদ্রাসা ও ১৪টি কলেজের শিক্ষার্থীরা প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রদর্শনী দেখতে পারবে। এছাড়া বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত চিত্র প্রদর্শনীর স্থানটি সবার জন্য উন্মুক্ত রাখা হবে।

বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের এ চিত্র প্রদর্শনীর মাধ্যমে কুইজ ও রচনা প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে।

আগস্ট মাস বাঙ্গালী জাতির জন্য সুখের মাস। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা করা হয়েছিল।

বাংলাদেশে ৬৪টি জেলার মধ্যে জাতির পিতা জীবন ঐতিহ্যের উপর চাঁদপুর জেলায় সর্বপ্রথম এই চিত্র প্রদর্শনী করা হচ্ছে। ইতোমধ্যে চাঁদপুর স্টেডিয়ামে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এ সময় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, বর্তমান সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা ব্যাংকার মজিবুর রহমান, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ইফতেখার আলম মাসুম, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, সাবেক ছাত্রলীগ নেতা ফেরদৌস মোর্শেদ জুয়েল প্রমুখ। এ সময় আরো উপস্থিত ছিলেন- এনডিসি উজ্জ্বল, জেলা কালাচালার অফিসার আবু সালেহ মো. আব্দুল্লাহ, জেলা স্কাউট সহকারী মো. ইকবাল হোসেন, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালি উল্লাহ অলি, চাঁদপুর সরকারি কলেজ বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইদুজ্জামান, চাঁদপুর সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের প্রভাষক মুহুরা রায়, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, জেলা শিশু কিশোর কালাচারাল অফিসার কাউছার আহমেদ প্রমুখ ।

স্টাফ করেসপন্ডেন্ট: আপডেট, বাংলাদেশ সময় ১১:০০ পিএম, ২৭ জুলাই ২০১৬, বুধবার

ডিএইচ

Share