ঘরের সামনে বেড়া : শাহরাস্তিতে ১০ দিন ধরে জিম্মি পরিবার

শাহরাস্তি উপজেলার চিতোষী পূর্ব ইউপির মৌজায় অবস্থিত নরহ নতুন বাড়ির একটি অসহায় পরিবারকে দশ দিন ধরে অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বসত ঘর থেকে বের হতে পারছে অসহায় পরিবারের সদস্যরা।

এলাকাবাসী, পত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, নরহ গ্রামের মৃত আব্দুর রহিমের বড় ছেলে মো. আবুল কালামের বসত ঘরের সামনে চলাচলের রাস্তাটি বন্ধ করে দেয় জাহাঙ্গীর আলম,  আব্দুস সোবহানের পুত্র ফারুক, সিদ্দিকুর রহমানের পুত্র লিটন গং।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য আবুল কালাম জানান, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ও প্রতিবেশিদের সাথে সম্পত্তিগত বিরোধে সহযোগিতা না করায় জাহাঙ্গীরসহ বাড়ির সবাই মিলে আমার বসত ঘরের সামনে টিন দিয়ে চলাচলের রাস্তা গত ১০ দিন ধরে অবরুদ্ধ করে। আমি প্রতিবেশিদের সম্পত্তি জোর পূর্বক দখল ও মিথ্যা মামলা তাদেরকে সহযোগিতা না করায় তারা আজ আমার উপর অত্যাচার চালিয়েছে। আমাকে ও আমার পরিবারকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। আমার চলাচলের রাস্তাটি বন্ধ থাকায় আজ আমি ও আমার পরিবার জিম্মি হয়ে আছি।

অভিযুক্ত জাহাঙ্গীর আলম চাঁদপুর টাইমসকে জানান, ‘সম্পত্তিগত বিরোধের মামলা পরিচালনা টাকা না দেয়া রাস্তা বন্ধ করে দিয়েছি। টাকা দিলে রাস্তা খুলে দিবো।’

প্রতিবেশীরা জানান, ‘আবুল কালামের উপর জুলুম করা হচ্ছে। বাড়ির সবাই মিলে এই লোকটির উপর অবিচার করছে। তার মানবাধিকার লঙ্ঘন করছে।  সে বাড়ি থেকে বের হতে পারছে না। অন্যায় কাজে সহযোগিতা না করার তার উপর এ অত্যাচার ।’

চলাচলের রাস্তা খুলে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃ পক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

প্রতিবেদক- মো. মাহবুব আলম
আপডেট, বাংলাদেশ সময় ৭:৩০ পিএম, ২৪ মে ২০১৭, বুধবার
ডিএইচ

Share