জাতীয়

টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্প¯তবক অর্পণ করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী মঙ্গলবার (৮ নভেম্বর ) দুপুরে পুষ্পস্তবক অর্পণের পর জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের স্মারক হিসেবে সেখানে তিনি কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন।

পরে প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সভাপতি হিসেবে মন্ত্রী পরিষদের সদস্য এবং দলের নব-নির্বাচিত উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী কমিটির নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় ফাতেহা পাঠ করেন ও মোনাজাতে অংশ নেন।্ বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহেনাও ফাতেহা পাঠ করেন এবং প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দর সঙ্গে মোনাজাতে শরীক হন। পরে তারা মিলাদ ও দোয়া মাহফিলে যোগ দেন।

আওয়ামী লীগের সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবারের মতো মঙ্গলবার সকাল ১১টা ৪০ মিনিটে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে তাঁর পৈত্রিক বাড়ি টুঙ্গীপাড়া পৌঁছেন।

টুঙ্গীপাড়া উপজেলা কমপ্লেক্সে হেলিপ্যাডে অবতরণের পর পরই প্রধানমন্ত্রী জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে সরাসরি মহান নেতার সমাধিতে যান। তিনি মঙ্গলবার দুপুর ২ টায় টুঙ্গীপাড়ায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী কমিটির যৌথ সভায় সভাপতিত্ব করেন।

শেখ হাসিনা ২২-২৩ অক্টোবর দলের ২০তম কাউন্সিলে সর্ব সম্মতিক্রমে পুনরায় দলের সভাপতি নির্বাচিত হন। এ নিয়ে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা উপমহাদেশের অন্যতম পুরানো রাজনৈতিক দলের ৮ম বারের মতো সভাপতি নির্বাচিত হন। একই কাউন্সিলে ধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের। (বাসস)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ৫:৩০ পিএম, ৮ নভেম্বর ২০১৬, মঙ্গলবার
এজি/ডিএইচ

Share