Home / সারাদেশ / গোপন বিয়ে মেনে না নেওয়ার অভিমানে …

গোপন বিয়ে মেনে না নেওয়ার অভিমানে …

বাঞ্ছারামপুরে কিশোর ‘দম্পতি’র বিষপান : স্ত্রীর মৃত্যু

ছেলের মাবাবা গোপন বিয়ে মেনে না নেওয়ার অভিমানে বিষপান করেছে এক কিশোর দম্পতি। এতে কিশোরী বধূ শরীফা বেগমের (১৩) মৃত্যু হয়েছে।

রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার হোগলাকান্দি গ্রামে কিশোর স্বামী মনোয়ার হোসেন মনার (১৪) বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। মনাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, শরীফার মৃত্যুর পর বাড়িতে তালা ঝুলিয়ে মনার পরিবারের সদস্যরা পালিয়ে গেছেন। তবে শরীফার বাড়িতে চলছে শোকের মাতম।

এলাকাবাসী ও পুলিশ জানায়, উপজেলাররূপসদী ইউনিয়নের হোগলাকান্দি গ্রামের হিরণ মিয়ার ছেলে রূপসদী জামিদা মনসুর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র মনোয়ার হোসেন মনার সঙ্গে একই গ্রামের সৌদি আরব প্রবাসী সাগর মিয়ার মেয়ে সহপাঠী শরিফা বেগমের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত জুলাই মাসে প্রেমিকযুগল বাড়ি থেকে পালিয়ে ঢাকায় গিয়ে বিয়ে করে। গত সেপ্টেম্বর মাসে তারা গ্রামে ফিরে আসে। এ নিয়ে ছেলের পরিবার রূপসদী ইউপি চেয়ারম্যান ফিরোজ মিয়ার কাছে নালিশ করলে সালিশ হয়। সালিশে রায় দেওয়া হয়, ছেলে-মেয়ে যার যার বাড়িতে বাবা-মায়ের সঙ্গে থাকবে। চার বছর পর উভয়ে প্রাপ্ত বয়স্ক হলেআনুষ্ঠানিকভাবে মেয়েকে ছেলের বাড়িতে উঠিয়ে দেয়া হবে। কিন্তু এ রায়ে আপত্তি জানায় কিশোর দম্পতি।

এ অবস্থায় রোববার দুপুরে মনার বাড়িতে দু’জন একসঙ্গে বিষপান করে। এতে শরীফার মৃত্যু হয়।

এ বিষয়ে মৃত শরীফার মা ঝর্ণা বেগম বলেন, আমার মেয়ের মৃত্যুর জন্য ছেলের পরিবার দায়ী। তারা বিয়ে মেনে নিলে আমার মেয়ে বিষ খেয়ে মরতো না।

অভিযোগের বিষয়ে যোগাযোগ করা হলে প্রেমিকের মা বালু বেগম বলেন, গ্রামের মানুষ আমাকে দোষারোপ করে। আমি খারাপ মহিলা বলে অপবাদ দেয়। এ জন্য আমি বিয়ে মেনে নেইনি।

বাঞ্ছারামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অংশু কুমার দেব জানান, মেয়েটির মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

রাকিবুল হাসান নুর, ব্রাহ্মণবাড়িয়া

 

|| আপডেট: ০৭:৩৪ পিএম,২৫ অক্টোবর ২০১৫, রোববার

 এমআরআর