Home / সারাদেশ / ঢাকায় গেট-টুগেদারের মাধ্যমে চাঁদপুর ফ্রেন্ডস-এর যাত্রা
Chandpur Friends

ঢাকায় গেট-টুগেদারের মাধ্যমে চাঁদপুর ফ্রেন্ডস-এর যাত্রা

গত ৮ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় ঢাকার খিলগাঁও তালতলাস্থ একটি অভিজাত রেষ্টুরেন্টে “চাঁদপুর ফ্রেন্ডস্” (প্রস্তাবিত) কর্তৃক এক গেট-টুগেদার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নবীন-প্রবীণদের নিয়ে সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করলো এ সংগঠন

এ বিষয়কে কেন্দ্র মিলন মেলা হয়ে উঠে ঢাকার বুকে এক টুকরো চাঁদপুর।

উপস্থিত সকলেই অতীতের স্মৃতিকে স্বরণ করে একে অপরের সাথে আড্ডায় মশগুল হয়ে পড়ে বারংবার নিজেকে আবিষ্কার করতে ব্যস্ত থাকেন সহপাঠি, বন্ধু-বান্ধব ছাত্র-শিক্ষক ছোট-বড় সবাই সবার মত করে।

মিলন মেলায় উপস্থিত সকলে একে অপরের আপনের আপন হয়ে উঠেন, কে কাকে কখন সময় দিবেন এ নিয়ে চলে এক অলিখিত প্রতিযোগিতা।

অনুষ্ঠানের আয়োজক ও সার্বিক তত্বাবধায়ক আড্ডাবাজ, বন্ধু প্রবণ এবং সাদা মনের মানুষ চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার খামপাড় গ্রামের কৃতি সন্তান মোহাম্মদ মোশারফ হোসেন। যিনি বর্তমানে মিশওয়ার গ্রæপের চীফ ফিনান্সিয়াল অফিসার (সিএফও) পদে কর্মরত, তাছাড়া, তিনি মেডিলাইফ স্পেশালাইজড হসপিটালের একজন উদ্যোক্তা পরিচালক।

শাহরাস্তি উপজেলার আনন্দপুর গ্রামের কৃতি সন্তান বাংলাদেশ সুপ্রিম কোর্টের তরুন আইজীবী এডভোকেট মোঃ শামসুল ইসলাম মোহনের উপস্থাপনায় মূল আয়োজনকে দু’পর্বে ভাগ করা হয়।

প্রথম পর্বে উপস্থিত সকলের মতামত গ্রহন এবং দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতের খাবার।

পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে প্রথম পর্বের অনুষ্ঠান। অনুষ্ঠানের আয়োজক বলেন, আমরা পড়া-লেখা শেষ করে শহরে কর্মসংস্থানের উদ্দেশ্যে নিজেকে টিকে থাকার প্রতিযোগিতায় লিপ্ত হই। এই প্রতিযোগিতায় কেউ কেউ হয়তো টিকে যাই। কিন্তু অধিকাংশই ছিটকে পড়ি। এমনি অবস্থায় আমাদের পরবর্তী প্রজন্মেকে আর যাতে পড়তে না হয় সে জন্য কি করা যায় এমন ভাবনা থেকেই আজকের এই আয়োজন। আয়োজকের সংক্ষিপ্ত বক্তেব্যের পর উপস্থিত অনেকেই একে একে তাঁদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর কাজী জাকারিয়া।

তিনি বক্তব্যে বলেন, শুধু কোন কিছু শুরু করলে তা সফল হয় না, সফল হতে হলে তার জন্য নিয়মের মধ্যে থেকে তা কিভাবে চলবে কারা এর সাথে যুক্ত থাকবেন এবিষয়ে একটি নীতিমালা অবশ্যই থাকতে হয়। তা হলেই যে কোন উদ্যোগ সফলতার মুখ দেখবে। তিনি “চাঁদপুর ফেন্ডস” (প্রস্তাবিত) -এর সার্বিক সফলতা কামনা করেন।

বিশেষ অতিথি চাঁদপুর সরকারি মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর সাদেকুর রহমান মোল্লা তাঁর শৈশবের কিছু স্মৃতি তুলে ধরে বলেন, সঠিক নার্সিং না পাওয়ার কারনে অনেক প্রতিভা অকালে ঝরে পড়ে।

বর্তমান টঙ্গি সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোঃ আবুল বাশার বলেন, সব মানুষই একদিন পৃথিবী ছেড়ে চলে যাবেন, থেকে যাবে শুধু তার ভাল বা মন্দ কাজ, যা দিয়ে তিনি মানুষের মাঝে অনেক দিন বেঁচে থাকেন বা থাকবেন।

আরও বক্তব্য রাখেন, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সেলিম পাটওয়ারী, মতলব ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ মিজানুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর এডভোকেট মোঃ তাফাজ্জল হোসেন পাটওয়ারী, সাংবাদিক মোঃ রুহুল আমিন, শাহরাস্তির হাটপাড় গ্রামের কৃতি সন্তান প্রিমিয়ার ব্যাংকে কর্মকর্তা ব্যাংকার মোঃ আনোয়ার হোসেন ভূঁইয়া, সময় টিভি কর্মকর্তা মোঃ হুমায়ূন কবির, আল-আরাফাহ ইসলামী ব্যাংক কর্মকর্তা এফএভিপি মোঃ শরীফ আহমেদ, চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক আতিক উল্লাহ, কানাডা প্রবাসী ব্যাংকার নূরে আলম সোহেল এবং মোঃ আহসান হাবিব প্রমুখ ।

জহিরুল ইসলাম জয়, স্টাফ করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১:১০ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার
ডিএইচ