মতলব দ‌ক্ষি‌ণে ১৯‌টি গৃহহীন পরিবার পাচ্ছে ভূমিসহ ঘর

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (৩য় পর্যায়) উদ্ধোধনী অনুষ্ঠান সম্পর্কে স্থানীয় সাংবাদিকদের সাথে প্রেসব্রিফিং করেন মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।

রোববার বিকাল সাড়ে তিনটায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে এ প্রেসব্রিফিং করা হয়।

প্রেস ব্রিফিং-এ ইউএনও সাংবাদিকদের জানান, ২৬ এপ্রিল সকাল সাড়ে ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩য় ধাপে সারা দেশের ন্যায় মতলব দ‌ক্ষি‌ণে ১৯‌টি ঘর উপকারভোগী পরিবারের অনুকূলে হস্তান্তর করবেন এবং ঘরের চাবি তুলে দেয়া হবে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষে’ এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার উল্লেখ্য পূর্বক বৃহৎ এ কর্মযজ্ঞে ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যক্তা ষাটোর্দ্ধ প্রবীণ ব্যক্তিদের তালিকা প্রস্তুত করা হয়েছে। খাস জমিতে ব্যারাক নির্মাণের মাধ্যমে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান করে একক গৃহ নির্মাণ করা হয়েছে। প্রতিটি বাড়িতে থাকবে দুটি বেড রুম, একটা কিচেন রুম, একটা ইউটিলিটি রুম, একটা টয়লেট ও একটা বারান্দা। দুর্যোগ সহনীয় এসব ঘর হবে টেকসই এবং প্রতিটি ঘরেই থাকবে সোলার সিস্টেম আর বজ্রপাত নিরোধক ব্যবস্থা। ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং রঙিন টিনের ছাউনি দিয়ে তৈরি সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই নকশায় হচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া, উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মজুমদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবিউল ইসলাম খানসহ সভায় উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৪ এপ্রিল ২০২২

Share