Home / চাঁদপুর / গুলি করে, মামলা-হামলা দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না
গুলি

গুলি করে, মামলা-হামলা দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না

বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নূরে আলম ভূইয়া তানু হত্যার প্রতিবাদে চাঁদপুরে জেলা স্বেচ্ছাসেবক দলের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১৩ নভেম্বর রোববার বিকেলে চাঁদপুরে কর্মসূচি পালন করা হয়। শহরের কালিবাড়ি শপথচত্বর এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহর পদক্ষিণ শেষে জেলা বিএনপির কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে সংক্ষিপ্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েলের পরিচালনায় সভাপতির বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী ঢালী ।

এসময় উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সোলায়মান ঢালী, যুগ্ম আহ্বায়ক মেরাজ আহমেদ চোকদার, কামরুজ্জামান হাসনাত, ইখতিয়ার উদ্দিন শিশু, খোকন মিজি, সামছুল আলম সূর্য, ইউছুফ আলী, ইয়াকুব বিন ছায়েদ লিটন, ওলি আহমেদ চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, গুলি করে, মামলা হামলা দিয়ে গঠণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন বন্ধ করা যাবে না।যতদিন পর্যন্ত এই অবৈধ সরকারের পতন না হয়, ততদিন আমাদের এই আন্দোলন চলবে। সরকারের এমন কোন শক্তি নেই যে আমাদের দাবীয়ে রাখবে। এখন থেকে আঘাতের বদলে পাল্ট আঘাত করতে হবে।

বক্তারা আরো বলেন, বা‌গেরহা‌টে আমাদের সহ‌যোদ্ধা নূরে আলম‌কে নির্মমভাবে হত‌্যা করা হ‌য়ে‌ছে। আমরা আর হত‌্যার বিচার চাই না। এখন থেকে প্রতি‌রোধ নয় সকল হত‌্যার প্রতিশোধ নেয়া হবে। শেখ হা‌সিনা উন্নয়‌নের কথা ব‌লে ব‌লে দেশ‌কে আজ দু‌র্ভিক্ষের দ্বারপ্রান্তে নি‌য়ে এ‌সে‌ছে। যে কোন মুহু‌র্তে শেখ হা‌সিনা দেশ থে‌কে পালা‌বে। আমাদের প্রিয় নেতা তা‌রেক রহমা‌নের নি‌র্দেশে অচিরেই চুড়ান্ত আ‌ন্দোল‌নের ঘোষণা আস‌বে। তাই সক‌লে প্রস্তুত থাকুন। জনগণ‌কে তাদের ভো‌টের অ‌ধিকার ফি‌রি‌য়ে দি‌তে স্বেচ্ছা‌সেবক দ‌লের রাজপ‌থের আন্দোলন চল‌বেই।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৩ নভেম্বর ২০২২