গুলশান ইস্যুতে রোববার ঢাকায় আসছেন নিশা

আবারও ঢাকা আসছেন মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল। গুলশান হামলার প্রেক্ষাপটে দুই দিনের সফরে আসছে রোববার (০৩ জুলাই) তিনি ঢাকায় আসছেন বলে কূটনীতিক সূত্রগুলো নিশ্চিত করেছে।

জানা যায়, এ মাসের শেষে ঢাকা সফরের কথা ছিলো নিশা দেশাইয়ের। তবে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় দেশি-বিদেশি নাগরিক হত্যা ও কিশোরগঞ্জে হামলার প্রেক্ষাপটে তার সফর এগিয়ে আনা হয়েছে। সফরে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের বিষয়টি প্রাধান্য পাবে।

সফর সূচি অনুযায়ী, সফরকালে নিশা দেশাই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক ছাড়াও সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

সফরে সাম্প্রতিক জঙ্গি হামলার ঘটনাসহ কিছুদিন অাগে রাজধানীর কলাবাগানে বাসায় ইউএসএআইডির কর্মকর্তা জুলহাস মান্নানসহ দু’জনকে কুপিয়ে হত্যার ঘটনার তদন্তের অগ্রগতি নিয়েও আলোচনা হতে পারে।

গত ১ জুলাই রাতে রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে (স্প্যানিশ রেস্তোরাঁ) সন্ত্রাসী হামলায় ১৭ বিদেশিসহ মোট ২৮ জন নিহত হন। এরমধ্যে ছয় জঙ্গিও রয়েছে।

নিহত বিদেশিদের মধ্যে সাতজন জাপান, নয়জন ইতালি ও ১ জন ভারতের নাগরিক। এছাড়া তিনজন বাংলাদেশি নাগরিক ও দু’জন পুলিশও রয়েছেন। (বাংলানিউজ)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ৯:৩০ এএম, ৯ জুলাই ২০১৬, শনিবার
ডিএইচ

Share