Home / সারাদেশ / গুলশান অগ্নিকাণ্ডে আরেকজনের মৃত্যু
গুলশান

গুলশান অগ্নিকাণ্ডে আরেকজনের মৃত্যু

ঢাকার গুলশানে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় মোহাম্মদ রাজিব ওরফে রাজু (৩৫) নামে আরেকজনের মৃত্যু হয়েছে।

আগুন থেকে বাঁচতে লাফিয়ে পড়েছিলেন ভবন থেকে। তিনি পেশায় বাবুর্চি ছিলেন।

রোববার রাতে রাজুকে গুরুতর আহতাবস্থায় গুলশানের জেডএইচ শিকদার উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই রাত ৩টার দিকে তার মৃত্যু হয় বলে হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. আক্তারুজ্জান জানান।

রাজুর বাড়ি গাজীপুরের কালীগঞ্জে। গুলশানের ওই ভবনের ১২তলায় একমি গ্রুপের পরিচালক ফাহিম সিনহার বাসায় তিনি বাবুর্চির কাজ করতেন।

অগ্নিকাণ্ডের এ ঘটনায় এ নিয়ে মোট দুজনের মৃত্যু হলো। অন্যজনও আগুন থেকে বাঁচতে লাফিয়ে পড়েছিলেন। আনোয়ার হোসেন নামে ৩০ বছরের ওই যুবকও একই বাসায় বাবুর্চির কাজ করতেন।
এদিকে গুলশানের ওই ভবনে রোববার সন্ধ্যা ৭টায় আগুন লাগার পর চার ঘণ্টার চেষ্টায় তা নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

আবাসিক ওই ভবনের নিচতলা বাদে ওপরের ১২ তলায় ছয়টি ডুপ্লেক্স ফ্ল্যাটে কয়েকটি পরিবারের বসবাস। আগুন ছড়িয়ে পড়লে ভবনের বিভিন্ন তলায় অনেকে আটকা পড়েন। ওপরের দুটো ফ্লোরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ফাহিম সিনহার বাসার ব্যালকনি থেকে লাফিয়ে পড়েন কয়েকজন।

তাদের মধ্যে আনোয়ারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। রাতেই মর্গে তার লাশ শনাক্ত করেন বড় বোন বিলকিস বেগম ও ছোট ভাই জুলহাস।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপকমিশনার মো. আব্দুল আহাদ জানান, আহতদের কয়েকজনকে নেওয়া হয়েছিল শিকদার হাসপাতালে। তাদের মধ্যে রাজুকে আইসিইউতে ভর্তি করা হয়। রাতে তিনি মারা যান।

বার্তা কক্ষ, ২০ ফেব্রুয়ারি ২০২৩