Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / গুপ্টিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ত্রাণ বিতরণের ভূমিকা প্রশংসনীয়
ভারপ্রাপ্ত

গুপ্টিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ত্রাণ বিতরণের ভূমিকা প্রশংসনীয়

গত ৮ আগস্ট থেকে দায়িত্ব নেওয়ার পর দেশের অস্থিরতা ও বন্যা পূর্বাভাসের মাঝে ইউনিয়নের সাধারণ মানুষের মাঝে ত্রাণ বিতরণ কাজে প্রশংসা কেড়েছেন মো. আল আমিন। ফরিদগঞ্জের গুপ্টি পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান পাটোয়ারী দেশের বাহিরে অবস্থান নেওয়ায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আল আমিন। চলমান বন্যা পরিস্থিতিতে এ পর্যন্ত বেড়ীবাঁধের ভিতরে নারিকেল তলা, আস্টা, ভোটাল, ডুমরিয়া, ধত্রা, ত্রিধনা, গুপ্টি ও বাহিরে শ্রীকালিয়া এলাকায় ৩ টন চাল বিতরণ করেন। তাছাড়া নিত্যপ্রয়োজনীয় প্রায় ৫০ পরিবার ও আশ্রয় কেন্দ্রে তেল, ডাল, চিনি, আলু, পেয়াজ ইত্যাদি সামগ্রী সাধারণ মানুষের মাঝে প্রদান করা হয়।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আল আমিন তার ব্যক্তিগত প্রচেষ্ঠায় মানুষের দান অনুদানের অর্থ দিয়ে আরো প্রায় ৫০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে প্রশংসা কুড়িয়েছেন।

বন্যা প্লাবিত গুপ্টি গ্রামের সাদ্দাম, রাজু, মোবারক, নুরজাহান, ডুমরিয়া গ্রামের আনোয়ারা বেগম, ভোটাল গ্রামের নিমাই দাস, দুলাল, রেজিয়া ও তাছলিমা বেগম বলেন, আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যান আল আমিনের মাধ্যমে ত্রাণ সহযোগিতা পেয়েছি। তাছাড়া তিনি কয়েকবার আমাদের খোঁজ খবর নেন এবং ত্রাণ কাজে বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানকে আমাদের কাছে পাঠান।

এ বিষয়ে ৫ নং গুপ্টি পূর্ব ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আল আমিন বলেন, আমি আমার চেয়ারম্যান এর পরামর্শে এবং সরকারি অনুদানের বাহিরেও ব্যক্তি প্রচেষ্ঠায় গড়ে এক হাজার পরিবারকে ত্রাণ সামগ্রী নিয়ে পাশে থাকার চেষ্টা করেছি। আমাদের এ প্রচেষ্টা বেড়ীবাঁধ এলাকার বাহিরেও চলমান থাকবে।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ৩১ আগস্ট ২০২৪