গীতিকবি জাহাঙ্গীর অসুস্থ, দেশবাসীর কাছে দোয়া কামনা

চাঁদপুরের কৃতি সন্তান প্রাণ চঞ্চল নাট্যকার ও গীতিকবি জাহাঙ্গীর আলম দীর্ঘদিন ধরে অসুস্থ্য। তার সুস্থতায় দেশবাসীর নিকট দোয়া কামনা করেছেন সুধী মহল।

তার সহৃদরা জানান, অন্তরালয়ের জাহাঙ্গীর আলম নাট্যকার, গীতিকবি অভিনেতা, প্রডিউসার, সি এন্ড এফ এবং ট্রাভেল ব্যবসায়ী। তিনি দীর্ঘদিন ধরে ক্রনিক ডায়রিয়া জনিত কারণে অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কেবিন ব্লকে ইন্টারনাল মেডিসিনের সহযোগী অধ্যাপক ডক্টর নাজমুল হাসানের তত্ত্বাবধানে চিকিৎসারত আছেন।

তিনি দেশবাসীসহ সকল সুহৃদ, সহকর্মী ও স্বজন এবং সাংগঠনিক কাজকরা অবস্থায় ভুলভ্রান্তির জন্য সকলের তরে ক্ষমা চেয়েছেন।

অভিনেতা ও গীতি কবি জাহাঙ্গীর আলম হসপিটালের বিছানায় শুয়ে বেশ কয়েকটি বাস্তবমুখী চমৎকার গীত রচনা করেছেন যা নোলক বাবু, শান সায়েক ও কাজী জামাল ইতিমধ্যে সুর ও কম্পোজিশন করে বিভিন্ন শিল্পীর কন্ঠে দিয়েছেন।

এছাড়াও বিশ্বের প্রথম সারির জনপ্রিয় মনির খান, মিজান মাহমুদ রাজিব, সাব্বির জামান, রাশেদ উদ্দিন, তাসমিম জামান স্বর্ণা, জাহেদ রিপন ও বিন্দু কণাসহ আর অনেকে বেশ কয়েকটি গান করেছেন। কম্পোজার ও শিল্পী শান সায়েকসহ সকলেই অন্তরালয়ের জাহাঙ্গীর আলমের জন্য দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন।

হাসপাতালে শুয়ে তিনি “মরণ মুখি ও বাস্তব কিছু গান লিখে পাঠিয়েছেন” প্রতিটি গানের প্রতিটি কথা স্রোতাদের ব্যথিত করেছে, গানের কথাগুলো হৃদয়ে অনুধাবন করে সুর ও কম্পোজিশন করার চেষ্টা চলছে। এই গীতিকবির লেখনির মাধ্যমে বিপদে ও অসহায় অবস্থায় থাকলে মানুষকে কে কেমন হয় এবং হতে পারে সেই বাস্তবতা তুলে ধরেছেন।

জাহাঙ্গীর আলম চাঁদপুর সদর উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের খেরুদিয়া গ্রামের বাসিন্দা এবং তিনি খেরুদিয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা।

নিজস্ব প্রতিবেদক, ২৮ জুন ২০২৪

Share