Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / গাছতলা মাদ্রাসাতু ইশায়াতিল উলুম আলিম পরীক্ষার্থীদের দোয়া
Gastola-madrasah

গাছতলা মাদ্রাসাতু ইশায়াতিল উলুম আলিম পরীক্ষার্থীদের দোয়া

চাঁদপুর মাদ্রাসাতু ইশায়াতিল উলুম ইসলামপুর গাছতলা আলিম মাদ্রাসায় ২০১৮ সালের আলিম পরীক্ষার্থীদের দোয়া ও বিদায় এবং ৫ম ও ৮ম শ্রেণির বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ মার্চ) সকালে মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর ইসলামপুর গাছতলার পীর সাহেব আলহাজ্ব খাজা মো: অলি উল্যাহ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মুহাম্মদ মাহবুবুর রহমান। মাদ্রসাতু ইশায়াতিল উলুমের অধ্যক্ষ মো: আব্দুর রহিম পাটওয়ারী।

ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব খাজা আমিনুল হক সভাপতিত্বে ও প্রভাষক মাওলানা মো: মোস্তাফিজুর রহমানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মাওলান মো হারুনুর রশীদ, আল আমিন মাদ্রাসার অধ্যক্ষ মাও: কামরুল ইসলাম, প্রভাষক মাও: মো: আফসার উদ্দিন মিয়াজী, মো: আবু হানিফ, নজরুল ইসলাম। অনুষ্ঠানে অর্থসহ কোরআন তেলাওয়াত করে হাফেজ মো: গালিব হোসাইন এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

পরে হামদে বারী তায়াল, না‘তে রাসুল ও ইসলামী সংগিত পরিবেশিত হয়।

অনুষ্ঠানে প্রধান মেহমান বলেন, এই দুনিয়ায় আমাদের থাকার জায়গা নয়। দুটি চুড়ান্ত ঠিকানা আছে জান্নাত ও জাহান্নাম। যার আমল ভালো তার ঠিকানা জান্নাত আর যার সকল কিছু খারাপ তার ঠিকানা জাহান্নাম। আল্লাহ ও রাসুলকে জানতে হলে কোরআন ও হাদীস পড়ে জ্ঞান অর্জন করতে হবে। তাহলেই আল্লাহর সন্তুষ্টি অর্জন করা যাবে। বিশেষ অতিথি অধ্যক্ষ মুহাম্মাদ মাহবুবুর রহমান বলেন, শিক্ষার্থী যারা বৃত্তি পেয়েছে তাদেরকে ধন্যবাদ জানাই। পাশাপাশি অভিবাবক ও শিক্ষকবৃন্দকে ধন্যবাদ যাতে এই সাফল্য আগামি দিনে অব্যাহত থাকে। এই প্রতিষ্ঠানে প্রতিষ্ঠাতা ভুমির মালিকানা আবু সাইয়্যেদ (রা:) আল্লাহর সন্তুষ্টি ও নেক নিয়তের জন্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছে। বর্তমানে মাদ্রাসার শিক্ষার্থীদের জ্ঞানের মান অন্য শিক্ষার্থীদের থেকে বেশি। মাদ্রাসায় জঙ্গি আছে, এই ভুল এখন দূর হয়েছে। শিক্ষার্থীদেরকে এ প্লাস চারিত্রিক মানের বৈশিষ্টের অধিকারী হতে হবে।

স্টাফ করেসপন্ডেন্ট