গণি মডেল উবির বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা সম্পন্ন

চাঁদপুর শহরের গণি মডেল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। ১৫ ফেব্রুয়ারি বুধবার বেলা সাড়ে ১১ টায় উদ্বোধন করেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু।

শুরুতে অতিথিদের ফুলের শুভেচ্ছা ও ব্যাচ পরিধান করানো হয়। পরে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও ক্রিড়া পতাকা উত্তোলন করা হয়। পরে শিক্ষার্থীরা কুচকাওয়াজ প্রদর্শন ও শপথ বাক্য পাঠ করে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমিনুর রহমান বাবুলের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক ইসমাইল হোসেন প্রধানিয়া, ফেরদৌস আরা ও সুলতানা আক্তারের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডাঃ জে আর ওয়াদুদ টিপু। এসময় তিনি বলেন,চাঁদপুরের অতি প্রাচীন একটি বিদ্যালয় গনি মডেল উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়ের ৮ তলা ভবনের অনুমোদন হয়েছে। হয়ত আর বেশীদিন এই ভবনে পাঠদান করা হবে না, নতুন ভবনে পাঠদান হবে। যুবসমাজ আজ অন্যপথে ধাবিত হচ্ছে। তাদেরকে খেলাধুলার মাধ্যমে সুন্দরের পথে ফিরিয়ে আনতে হবে। তাই পড়ালেখার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই।
তিনি বলেন, শিক্ষাক্ষেত্র আমূল পরিবর্তন করেছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। শিক্ষা কারিকুলাম নতুন করে সাজানো হয়েছে। কারিকুলাম সহজ করে মুখস্তবিদ্যা বাদ দিয়ে আনন্দের সহিত পড়াশুনা করার কাজ করা হচ্ছে।তোমরা নতুন কারিকুলামে লেখাপড়া করবে। লেখা পড়ার পাশাপাশি খেলাধুলা করলে কোমলমতি শিক্ষার্থীদের মন ভাল থাকে। তাই তোমরা লেখাপড়ার পাশাপাশি দিনের একটা সময় খেলাধুলা করবে।

শুরুতে স্বাগত বক্তব্য রাখন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, প্যানেল মেয়র অ্যাডঃ হেলাল হোসাইন, চাঁসক ছাত্র লীগের সভাপতি সোহেল বেপারী প্রমুখ।
বিকেলে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ১৫ ফেব্রুয়ারি ২০২৩

Share