চাঁদপুর

’গণমাধ্যমের স্বাধীনতাই হচ্ছে গণতন্ত্রের মূলমন্ত্র’

চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, গণমাধ্যমের স্বাধীনতাই হচ্ছে গণতন্ত্রের মূলমন্ত্র। যেখানে গণমাধ্যমের স্বাধীনতা নেই সেখানে গণতন্ত্র প্রশ্নবিদ্ধ। বর্তমান সরকার সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করেছে বলেই দেশে আজ গণতন্ত্রের ভীত মজবুত। যে কান প্রতিষ্ঠান শক্ত ভিত্তির উপর না দাঁড়াতে পারলে সেই প্রতিষ্ঠান বেশী দিন টিকে থাকতে পারে না।

তিনি মঙ্গলবার সকালে চাঁদপুর প্রেসক্লাবের সহযোগিতায় ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের আয়োজনে তিন দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মেয়র আরো বলেন, গুড গর্ভারনেন্সের পূর্ব সর্ত্য হচ্ছে সচ্ছতা, জবাবদিহিতা, সততা ও নিষ্ঠা। এই সত্যগুলো পূরণ করা গেলেই আপনার প্রতিষ্ঠান টেকসই স্থায়ীত্ব পাবে। বর্তমানে সাংবাদিকরা তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে আরো এগিয়ে যাচ্ছে। এতে করে জাতি উপকৃত হচ্ছে। আজকের এই প্রশিক্ষণের মাধ্যমে সাংবাদিকরা আরেক ধাপ এগিয়ে যাবে।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহিদ পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রহিম বাদশার পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সহকারী প্রশিক্ষক তানিয়া পারভীন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক অধ্যাপক আহসানুজ্জামান মন্টু, সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম প্রমুখ।

উদ্বোধন শেষে প্রশিক্ষণার্থী সাংবাদিকদের প্রথম দিনের প্রশিক্ষণ প্রদান করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. প্রদীপ কুমার পান্ডে।

আজ বুধবার দ্বিতীয় দিনের প্রশিক্ষণ শুরু হবে সকাল সাড়ে ৯ টায়।

।। আপডেট : ০৩:০০  এএম, ০৯ ডিসেম্বর ২০১৫, বুধবার

ডিএইচ

Share