গজরা আওয়ামী লীগের প্রস্তুতি সভা সম্পন্ন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের শিল্পকলা একাডেমি মিলনায়তনে আগামী ৫ই মে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর অন্যতম সদস্য, সাবেক মন্ত্রী, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর আগমন উপলক্ষে গজরা ইউনিয়ন আওয়ামী লীগের কর্তৃক আয়োজিত কর্মীসভা সফল ও সার্থক করার লক্ষে ইউনিয়ন আওয়ামী লীগের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ মে) বিকেলে গজরা ইউনিয়নের শিল্পকলা একাডেমি হলরুমে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন প্রবীণ আওয়ামী লীগ নেতা, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব আঃ হান্নান দর্জি।

উক্ত প্রস্তÍুতি সভায় আগামী ৫ মে শুক্রবার গজরা ইউনিয়ন আওয়ামী লীগের কর্মীসভা সফল ও সার্থক করার লক্ষে কর্মপরিকল্পনা ও সার্বিক বিষয়ের উপর বক্তব্য রাখেন,গজরা ইউপির সাবেক সফল চেয়ারম্যান ও মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শিক্ষানুরাগী আলহাজ্ব মোঃ হানিফ দর্জি।

গজরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ওয়াহিদুজ্জামান ওয়াদুধ সরকারের সঞ্চালনায় এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, গজরা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ শহীদ উল্লাহ প্রধান ও গজরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ছানাউল্লাহ মোল্লা।

এতে আরও বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা সেচ্ছাসেবলীগের যুগ্ম- আহবায়ক মোঃ সুমন দর্জি, গজরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম জয়, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আরিফ মোঃ জুয়েল, আওয়ামী লীগ নেতা মোঃ হুমায়ন কবির, মোঃ অলিউল্লাহ প্রধান, আঃ হালিম প্রধান,সুরুজ মুন্সী, আঃ হক মোল্লা, দুলাল মোল্লা, শহীদ উল্লাহ মেম্বার,গজরা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মোঃ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মোঃ সফিক মেম্বার, গজরা ইউনিয়ন যুবলীগের সভাপতি টিটু মুন্সী, যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, প্রচার সম্পাদক মোঃ সোহেল প্রধান, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন, ছেংগারচর পৌর যুবলীগ নেতা রাজিব খান, যুবলীগ নেতা মোঃ সোহেল রানা, গজরা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হাজ্বী আবুল হোসেন, গজরা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি সালেহা বেগম, সাধারণ সম্পাদক মাহফুজা আক্তার, মহিলা আওয়ামী লীগ নেত্রী মাসুমা আক্তার, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য খুকি আক্তার, গজরা ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি শুভাষ চন্দ্র ভৌমিকসহ গজরা ইউনিয়ন আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগ,সেচ্ছাসেবকলীগ,কৃষক লীগ,মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন।

শুভেচ্ছা বক্তব্যে গজরা ইউপির সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব হানিফ দর্জি বলেন, আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সাবেক মন্ত্রী, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম আধুনিক মতলবের রুপকার। তিনি আমাদের অবহেলিত এই গজরা ইউনিয়নকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলেছেন। তিনি এই গজরা ইউনিয়নকে অত্যান্ত ভালোবাসেন। অন্যান্য ইউনিয়ন থেকে এ ইউনিয়নকে আলাদাভাবে মূল্যায়ন করে থাকেন। আর এ কারণেই তিনি আমি এ ইউনিয়নের চেয়ারম্যান থাকাকালীন সময়ে এ গজরা ইউনিয়নে শিল্পকলা একাডেমি, ফায়ার সার্ভিসসহ অসংখ্য স্কুল,রাস্তাঘাট, কমিউনিটি ক্লিনিক,ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স,শতভাগ বিদ্যুতায়নসহ অনেক উন্নয়ন কাজ করেছেন।

কাজেই আগামী ৫ মে আমাদের গজরা ইউনিয়নের কর্মীসভায় তিনি প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। এ সমাবেশে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে স্বাগত ও অভিনন্দন জানানোর জন্য আমরা আওয়ামীলীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি আমাদের জাতীয় নেতা,স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা।

তিনি আরও বলেন, বৃহত্তর মতলবে যে উন্নয়ন হয়েছে তার একমাত্র রূপকার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। তার নেতৃত্বে ব্রিজ, কালভার্ট, রাস্তাঘাট, সাইক্লোন শেল্টার, বিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন সবই নির্মিত হয়েছে।

তিনি আরো বলেন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য তাকে বীরবিক্রম উপাধিতে ভূষিত করা হয়েছে। যার জন্য ইতিমধ্যে তাকে রাষ্ট্রীয় সর্বোচ্চ স্বাধীনতা পদকে ভূষিত করা হয়েছে। এ সম্মান চাঁদপুরবাসীর। আমরা সকল নেতাকর্মী তার সঙ্গে আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যে মূল্যয়ন করেছেন এজন্য উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আবারও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তিনি বলেন, ৫ মে শুক্রবারের কর্মীসভায় সকলের উপস্থিতির মাধ্যমে জাতীয় নেতাকে ফুলেল শুভেচ্ছা জানাবো, এবং সেটি হবে অত্র উপজেলার সর্ববৃহৎ কর্মীসভা অনুষ্ঠান।

আলহাজ্ব হানিফ দর্জি আরও বলেন,বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কার্যক্রম প্রতিরোধ করে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগকে শক্তিশালী করে গড়ে তুলতে হবে। সামনে নির্বাচন আসছে। সেই নির্বাচনে নৌকার মাঝিকে নির্বাচিত করার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে। কারণ আওয়ামী লীগের হাতেই নিরাপদ বাংলাদেশ ও বাঙালি জাতি। ২০৪১ সালে উন্নত ও সমৃদ্ধ দেশে রূপান্তরিত করার জন্য শেখ হাসিনার যে স্বপ্ন তা বাস্তবায়ন করতে হলে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনতে হবে।

গজরা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ শহীদ উল্লাহ প্রধান ও গজরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ছানাউল্লাহ মোল্লা তারা বলেন, বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী আওয়ামী লীগের সভাপতিমন্ডলির দায়িত্ব পালন করা আমাদের মায়া ভাই আওয়মীলীগের প্রতিটি আন্দোলন সংগ্রামে অগ্রণী ভুমিকা পালন করে আসছেন। জ্ঞান হওয়ার পর থেকেই এদেশের নিপীড়িত-নির্যাতিত, শোষিত মানুষের পক্ষে সোচ্চার এই জনদরদি রাজনীতিবিদ। চাঁদপুর তথা মতলবের আওয়ামীলীগকে রাজনৈতিকভাবে সাবলম্বী করার পাশপাশি এলাকার আর্থ সামাজিক উন্নয়নসহ সামগ্রিক উন্নয়নে দায়িত্ব পালন করে আসছেন। তিনি একমাত্র মতলবের উন্নয়নের রুপকার। তিনি এই গজরা ইউনিয়নে সর্বাধিক উন্নয়ন কাজ করেছেন। তার আগমনে আমরা উজ্জিবিত ও আনন্দিত। সামনে নির্বাচন আসছে। সেই নির্বাচনে নৌকার মাঝিকে নির্বাচিত করার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে। আর এ কর্মীসমাবেশের মধ্য দিয়ে আমাদের নেতাকর্মীদের মধ্যে সকল দ্বিধাদ্বন্দ্ব কেটে গিয়ে নতুন উদ্যোমে সাংগঠনিক কর্মকান্ডে আরো গতিশিলতা আসবে।

উল্লেখ্য দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনকে তৃণমুল পর্যায়ে গতিশিল ও শক্তিশালি করার লক্ষে উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে উপজেলার প্রতিটি ইউনিয়নের কর্মীসভার আয়োজন করছে। তারই ধারাবাহিকতায় আগামী ৫ই মে মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের শিল্পকলা একাডেমি মিলনায়তনে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে এ কর্মীসভার আয়োজন করা হয়েছে।

উক্ত কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর অন্যতম সদস্য, সাবেক মন্ত্রী, স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড.রুহুল আমিন, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস ও সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু। আর এ কর্মসভা সফল করার লক্ষে ১লা মে ইউনিয়ন আওয়ামী লীগ প্রস্তÍুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ৫ মে তারিখের কর্মসভা সফল করার সকল প্রস্তুতি গ্রহণ করা হয়।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১ মে ২০২৩

Share