Home / চাঁদপুর / খেলাফত মজলিস মতলব উত্তর উপজেলা কমিটি গঠন
খেলাফত

খেলাফত মজলিস মতলব উত্তর উপজেলা কমিটি গঠন

বাংলাদেশ খেলাফত মজলিস মতলব উত্তর উপজেলা শাখার কমিটি গঠন করা হয়েছে। উপলক্ষে ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বাদ জোহর মতলব উত্তরে ফরিদকান্দি তাহফিজুল কোরআন মাদ্রাসায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন।

তিনি বলেন,‌ লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। যে লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানরা আমাদের স্বাধীন মানচিত্র উপহার দিয়েছে, তা আজও বাস্তবায়ন হয়নি। ‌দেশের সাধারণ মানুষকে জিম্মি করে দুর্নীতিবাজ লুটেরা তাদের জীবন-যাপনের উন্নতি করেছে। দেশের টাকা বিদেশে পাচার করে সে দেশে দ্বিতীয় বাড়ি করেছে। অথচ দেশের আপামর জনতা জীবন যাপনের উন্নতি হয়নি। এর মূল কারণ হলো ন্যায় প্রতিষ্ঠিত না হওয়া। তাই দেশে ন্যায় প্রতিষ্ঠায় খেলাফত রাষ্ট্রের বিকল্প নেই।

তিনি বলেন, ছাত্রজনতার রক্তাক্ত আন্দোলনের মধ্য দিয়ে আওয়ামী ফ্যাসিবাদের পতন হয়েছে। ছাত্র-জনতা, আলেম-উলামাদের রক্তের বিনিময়ে অর্জিত এ বিজয় নতুন বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবে। গণঅভ্যুত্থান বা ছাত্র-জনতার বিপ্লবের এই অর্জন কেউ যেন ম্লান করতে না পারে। স্বৈরাচার আওয়ামী লীগ সরকার এবং তাদের দোসরা নানা রকম ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলকে ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি মাওলানা মুহাম্মাদ উল্লাহ খান, সাধারণ সম্পাদক মাওলানা হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুস সালাম।

আলোচনা সভায় উপস্থিত সকলের প্রস্তাব, পরামর্শ এবং সম্মতিক্রমে মাওলানা শফিউদ্দিনকে সভাপতি এবং মাওলানা শাহাদাত হোসাইনকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।
নবগঠিত কমিটির নেতৃবৃন্দদেরকে শপথ পাঠ করান বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন।

উল্লেখ্য, কমিটি গঠনপূর্বক আলোচনা সভার এক পর্যায়ে এক ঝাক তরুন ওলামায়ে কেরাম এবং দ্বীনদার ব্যবসায়ী বাংলাদেশ খেলাফত মজলিসে যোগদান করেন।

স্টাফ রিপোর্টার, ১২ সেপ্টেম্বর ২০২৪