খেলাধুলার মূল কথা হলো প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা: এমপি শফিক

ফরিদগঞ্জের রুপসা দক্ষিণ ইউনিয়ন পরিষদ আয়োজিত চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের জমকালো ফাইনাল খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।

২ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে উপজেলার রুপসা দক্ষিণ ইউনিয়নের গৃদকালিন্দিয়া হাজেরা-হাসমত ডিগ্রি কলেজ মাঠে হাজারও দর্শকের উপস্থিতিতে উক্ত ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

রুপসা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মো. শরীফ হোসেন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) নির্বাচনী আসনের সংসদ সদস্য সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান এমপি।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মুহম্মদ শফিকুর রহমান বলেন, খেলাধুলার মূল কথা হলো প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা।

প্রতিযোগিতামূলক মনোভাব খেলোয়াড়দের মধ্যে তৈরী করে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তব্যপরায়ণতা ও পেশাদারিত্ব। খেলাধুলার সঙ্গে স্বাস্থ্য ও মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। সুস্থ্ দেহ মানেই সুস্থ মন। খেলাধুলা জীবনকে করে সুন্দর, পরিশীলিত। তাছাড়া আন্তর্জাতিক অঙ্গনে দেশের পরিচিতি ও সম্মান বাড়ানোর ক্ষেত্রে খেলাধুলার ভূমিকা অতুলনীয়।

তিনি আরো বলেন, খেলাধুলা দেশের জন্য একান্তভাবে প্রয়োজন। যতবেশি খেলাধুলার সঙ্গে আমাদের ছেলে-মেয়েদেরকে সম্পৃক্ত রাখতে পারবো তারা ততবেশী সুস্বাস্থ্যের অধিকারী হবে। চিন্তা-চেতনায়, মন-মননে অনেক বেশি শক্তিশালী, অনেক বেশি উন্নত হবে তারা এবং আমাদের সন্তানদের মাদকসহ সকল অপরাধ থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন, যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী, গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন ভূঁইয়া, চরদুঃখিয়া পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হাছান মিরাজ, আ’লীগ নেতা নজরুল ইসলাম সুমন, রফিকুল ইসলাম পাটওয়ারী, আব্দুস ছাত্তার পাটওয়ারী, জানিবুল হক জুয়েল, মাজহারুল ইসলাম নিরু, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আল-আমিন পাটওয়ারী, সদস্য আল-আমিন রাজা ছাড়াও রুপসা দক্ষিণ ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দ, উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আ’লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খেলায় ট্রাইব্রেকারে রুপসা দক্ষিণ ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড একাদশকে ৩নং ওয়ার্ডকে একাদশ পরাজিত করে।

প্রতিবেদক: শিমুল হাছান,২ সেপ্টেম্বর ২০২২

Share