চাঁদপুর সদর

খেরুদিয়া দে.হোসেন স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষকের ইন্তেকাল

চাঁদপুর সদরে খেরুদিয়া দেলোয়ার হোসেন স্কুল এন্ড কলেজের সাবেক সহকারী প্রধান শিক্ষক আবদুর রহমান মাস্টার বৃহস্পতিবার (৭ জুন বিকেল) আড়াইটায় চাঁদপুর সদরে কল্যাণপুর ইউনিয়নের কল্যাণদি গ্রামের নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে….রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি দীর্ঘ ১ বছর ধরে ক্যন্সার রোগে ভুগছিলেন। চিকিৎসা গ্রহণ করার প্রায় ছয়মাস পর তিনি মৃত্যুবরণ করেন। বাদ তারাবীর নামাজের পর রাত ১০ টায় দাসাদী জামে মসজিদ প্রাঙ্গণে তার নামাজের জানাজা শেষে পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হয়।

আবদুর রহমান মাস্টার ৮ আগস্ট ১৯৪৭ সালে চাঁদপুর সদরের কল্যাণদি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৪ সালে সফরমালী উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি, ১৯৬৬ সালে চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচ.এস.সি ও ১৯৭২ সালে বি.কম পাস করেন। ৪ জুন ১৯৭৩ শিক্ষকতার মতো মহান পেশায় এ বিদ্যালয়ে যোগদান করেন। দীর্ঘ ৩৪ বছর শিক্ষকতার পর ৭ আগস্ট ২০০৭ সালে তিনি অবসর গ্রহণ করে।

আবদুর রহমান মাস্টার শুধু শিক্ষকই ছিলেন না ; তিনি মুক্তিযুদ্ধের সময় স্বাধীনতার স্বপক্ষে কাজ করেন এবং সেই থেকে বাংলাদেশ আওয়ামী লীগে রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি কল্যাণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও ওয়ার্ড কমিটির সভাপতি ছিলেন। তিনি এলাকার বিভিন্ন সামাজিক কর্মকান্ডে এবং অতীতের শিক্ষক আন্দোলনে সম্পৃক্ত ছিলেন । মৃত্যুকালে তার স্ত্রী ,এক ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন।

আবদুর রহমান মাস্টারের মৃত্যুতে বিভিন্ন শিক্ষক সংগঠনের শোক

চাঁদপুর সদরের খেরুদিয়া দেলোয়ার হোসেন স্কুল এন্ড কলেজের সাবেক সহকারী প্রধান শিক্ষক আবদুর রহমান মাস্টারের মৃত্যুতে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ ড.মুহাম্মদ আলমগীর কবির পাটওয়ারী ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সাফায়াত আহমদ ভূঁইয়া শোক প্রকাশ করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এছাড়াও বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি কেন্দ্রিয় কমিটির শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মো.হারুন অর রশিদ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক প্রফেসর মো.মোশারফ হোসেন, বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি প্রধানশিক্ষক মো.আব্বাস উদ্দিন ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ হোসেন, বাংলাদেশ শিক্ষক সমিতি ঐক্য জোটের সভাপতি অধ্যাপক মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক সম্পাদক প্রধান শিক্ষক মো.সফিউল্লা,মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি মো. বিল্লাল হোসেন ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন অনুরূপ গভীর শোক প্রকাশ করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

খেরুদিয়া দেলোয়ার হোসেন স্কুল এন্ড কলেজের সাবেক সহকারী প্রধান শিক্ষক আবদুর রহমান মাস্টারের মৃত্যুতে শিক্ষক-কর্র্মচারীগণও শোক প্রকাশ করে তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

প্রতিবেদক : আবদুল গনি
আপডেট, বাংলাদেশ সময় ১২ :৩০ পিএম, ৮ জুন ২০১৮,শুক্রবার

Share