Home / কৃষি ও গবাদি / ‘খাল ভরাট করতে না দেয়ায়’ চাঁদপুরে খাবার হোটেল ভাংচুর
‘খাল ভরাট করতে না দেয়ায়’ চাঁদপুরে খাবার হোটেল ভাংচুর

‘খাল ভরাট করতে না দেয়ায়’ চাঁদপুরে খাবার হোটেল ভাংচুর

চাঁদপুর শহরের কোড়ালিয়া নতুন বাস্তায় পাশে এসবি খালসহ অন্যের জায়গায় ভরাট করতে রাজি না হওয়ায় স্থানীয় ড্রেজার ব্যাবসায়ি মোস্তফা ও তার সহযোীরা সংখ্যালঘুর খাবার হোটেল ভাংচুর করেছে। ভাংচুরকৃত খাবার হোটেলটি পরে পাশের ডোবায় ফেলে দেয়া হয়েছে।

এ ঘটনার প্রতিবাদ করলে ড্রেজার ব্যাবসায়ী মোস্তফার পক্ষ হয়ে হোটেলটির মালিক লিটন সরকারকে মেরে ফেলার হুমকি দিচ্ছে বলে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, কোড়ালিয়া নতুন রাস্তার পাশে আজিজ ব্রাদার্সের মালিক আজিজুর রহমানের নিচু জমির উপর জামতলা নিশি বিডিং এলাকার লিটন সরকার একটি খাবার হোটেল তৈরি করে ব্যবসা শুরু করে। সে জায়গার পাশে এসবি খালটি স্থানীয় ভূমি দালালদের সাথে রেখে ড্রেজার ব্যবসায়ী মোস্তায় বালু দিয়ে ভরাট শুরু করে। গত ক’দিন আগে আজিজুর রহমানের নিচু জমিটি ভরাট করার জন্য মেস্তফার লোকজন তাকে জানায়।

এসময় তিনি তার জমিটি ভরাট করতে রাজি না হওয়ায় তারা ক্ষিপ্ত হয়ে দেশিয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে আজিজুর রহমানের জায়গায় স্থাপন করা ভাড়াটিয়া লিটনের খাবার হোটেলটি ব্যাপক ভাংচুর করে খালে ফেলে দেয়

এদিকে কোড়ালিয়ার এসবি খালটি আর এস খতিয়ানে চাঁদপুর পৌরসভার নামে হলেও এলাকার ক’জন মিলে ভুয়া দলিল বানিয়ে বিএস খতিয়নে তাদের নামে উঠিয়ে নেয়। সে খালটি বালু দিয়ে ভড়াট করে বিক্রী করে আসছে। এতে করে কোড়ালিয়া, জামতলা, কাঁচাকলোনির ময়লা পানি নিষ্কাশন বন্ধ হয়ে গেছে। অল্প বৃষ্টিতে ভয়াভহ জলাশয়ের সৃষ্টি হওয়ায় জনদুর্ভোগ বেড়েছে।

 

শাওন পাটোয়ারী

Leave a Reply