Home / জাতীয় / রাজনীতি / খালেদা জিয়াকে ২৫ মার্চ আদালতে হাজির হতে নির্দেশ
Khaleda-Hand-2-s
ফাইল ছবি

খালেদা জিয়াকে ২৫ মার্চ আদালতে হাজির হতে নির্দেশ

বড়পুকুরিয়া কয়লাখনি সংক্রান্ত দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ২৫ মার্চ দিন ধার্য করেছেন আদালত। পাশাপাশি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১১ আসামিকে ২৫ মার্চ আদালতে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন বিচারক।

আজ রবিবার রাজধানীর বকশীবাজারে বিশেষ জজ আদালত-২-এ খালেদা জিয়াসহ অন্য আসামিদের সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন। আজ এ দিন মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল।

বিএনপি চেয়ারপারসন এই মুহূর্তে কারাগারে থাকায় হাজির হতে না পারায় তার আইনজীবী সানাউল্লাহ মিয়া সময়ের আবেদন দাখিল করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে সকল আসামিকে আগামী ২৫ মার্চ আদালতে উপস্থিত হতে নির্দেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম এবং রাষ্ট্রের ১৫৮ কোটি ৭১ লাখ টাকা ক্ষতি ও আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি শাহবাগ থানায় মামলাটি করা হয়। ওই বছর ৫ অক্টোবর ১৬ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড দেন আদালত। এরপর থেকে তাকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে রাখা হয়েছে।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১: ৩০পি.এম, ১৮ ফেব্রুয়ারি২০১৮, রোববার।
কে এইচ