Home / জাতীয় / রাজনীতি / খালেদা জিয়ার ঘাড়ে ও কোমরের হাড়ে কিছু সমস্যা রয়েছে
khaleda-zia
ফাইল ছবি : চাঁদপুর টাইমস

খালেদা জিয়ার ঘাড়ে ও কোমরের হাড়ে কিছু সমস্যা রয়েছে

খালেদা জিয়ার ঘাড়ে ও কোমরের হাড়ে কিছু সমস্যা রয়েছে বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের অর্থোপেডিক বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান।

গত শনিবার (০৭ এপ্রিল) স্বাস্থ্যপরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনা হয়। পরীক্ষা শেষে দুপুরেই তাকে ফের কারাগারে নেওয়া হয়।

ওইদিন স্বাস্থ্যপরীক্ষার পর মঙ্গলবার প্রাপ্ত রিপোর্ট পর্যালোচনা করে অধ্যাপক ডা. শামসুজ্জামান জানান, খালেদা জিয়ার রক্ত পরীক্ষা ও এক্স-রে রিপোর্ট আমার পেয়েছি। রক্তের রিপোর্টগুলো খুবই ভালো, একদম নরমাল।

তিনি আরো বলেন, ওনার (খালেদা জিয়া) পূর্ব সমস্যা ও বয়সের কারণে ঘাড়ে ও কোমরের হাড়ে কিছু সমস্য দেখা দিয়েছে।

ওইদিন চার চিকিৎসকের তত্ত্বাবধানে খালেদা জিয়ার চিকিৎসা চলে। সে সময় হাসপাতাল সূত্র জানায়, চিকিৎসকরা খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন। তার মুখ থেকে সমস্যার কথা শুনে সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেন তারা।

সূত্র আরও জানায়, কেবিন থেকে হাসপাতালের রেডিওলজি ও ইমেজিং বিভাগে নিয়ে স্বাস্থ্যের পরীক্ষা সম্পন্ন হয় খালেদা জিয়ার।

বোর্ডের সদস্যরা রিপোর্ট পর্যালোচনা করে মঙ্গলবারই ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেন এ কে এম নাসির উদ্দিনের কাছে জমা দেওয়ার প্রক্রিয়া চলছে। এরপর তিনি রিপোর্ট কারা কর্তৃপক্ষের কাছে পাঠাবেন।

ডা. শামসুজ্জামান জানান, খালেদা জিয়াকে সেসব ওষুধ আগেই দেওয়া হয়েছিলো সেগুলোই চলবে। নতুন কোনো ওষুধের প্রয়োজন নেই। পাশাপাশি কিছু ব্যায়াম দেওয়া হয়েছে।

খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের অন্য চিকিৎসকরা হলেন- ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিকেল মেডিসিন)।

দুর্নীতি মামলায় ফেব্রুয়ারি থেকে কারাবন্দি বিএনপিপ্রধান। তার স্বাস্থ্যের অবস্থা ভালো নয়।

-বাংলানিউজটোয়েন্টিফোর.কম