Home / জাতীয় / রাজনীতি / খালেদা জিয়াকে নতুন উপাধি দিলেন মির্জা ফখরুল!
খালেদা জিয়াকে নতুন উপাধি দিলেন মির্জা ফখরুল!

খালেদা জিয়াকে নতুন উপাধি দিলেন মির্জা ফখরুল!

বিএনপি চেয়ারপারসন বেগম খলেদা জিয়াকে ‘গণতন্ত্রের মা’ উপাধি দিয়েছে বিএনপি। দুর্নীতি মামলায় কারাদণ্ড পাওয়া সাবেক প্রধানমন্ত্রীর মুক্তির দাবিতে খুলনায় বিভাগীয় সমাবেশ থেকে এই উপাধি দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বিকালে খুলনায় এই জনসভা হয়। এতে বিএনপির স্থানীয় নেতাদের পাশাপাশি কেন্দ্রীয় নেতারাও অংশ নেন।

পূর্বঘোষিত নগরীর শহীদ হাদিস পার্কে সমাবেশের অনুমতি না পাওয়ায় পরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করে বিএনপি। জনসভাকে ঘিরে পুরো এলাকায় ব্যাপক পুলিশি নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়। যেকোনো বিশৃঙ্খলা ঠোকাতে জনসভাস্থলের পাশেই জল কামানসহ পুলিশের সাঁজোয়া যানসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

এক মাস ধরে নানা কর্মসূচি পালনের পর খুলনার এই জনসভাকে খালেদা জিয়া ও দেশের মানুষের মুক্তি সংগ্রামের সূচনা বলে আখ্যা দেন ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, খুলনার জনসভায় খালেদা জিয়াকে গণতন্ত্রের মা উপাধি দেয়া হলো। গৃহবধূ থেকে দেশের তিনবারের প্রধানমন্ত্রী হয়েছেন বেগম খালেদা জিয়া। বাংলার মানুষের অধিকার রক্ষায় আপসহীনভাবে তিনি আন্দোলন করে যাচ্ছেন।

সরকারকে উদ্দেশ্য করে ফখরুল বলেন, দেশনেত্রীকে জেলে পাঠিয়েছেন। তাকে বাইরে রেখে নির্বাচন করার সাহস করেন না। কারাগারের খালেদা জিয়াকে জরাজীর্ণ কক্ষে রাখা হয়েছে অভিযোগ করে বিএনপি নেতা বলেন, তাকে ন্যূনতম আইনি অধিকার দেয়া হয়নি।

কারাগারে খালেদা জিয়া মনোবল হারাননি দাবি করে ফখরুল বলেন, তিনি আগের চেয়ে আরও তেজস্বী হয়েছেন।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ০০ এ.এম ১১মার্চ,২০১৮ রোববার
এএস.