চাঁদপুর

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে চাঁদপুরে বিএনপির বিক্ষোভ

তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ষড়যন্ত্রমূলত মিথ্যা মামলায় কারাবন্দি করার প্রতিবাদ এবং অবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তি সু-চিকিৎসার লাভের অধিকার নিশ্চত করার দাবিতে চাঁদপুরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ৫ জুলাই বৃহস্পতিবার বিকেলে জেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে যোগ দিতে যুবদল এবং ছাত্রদল মিলিছ নিয়ে দলীয় কার্যালয় অভিমুখে আসতে চাইলে পুলিশ তাদের ধাওয়া করে। এক পর্যায়ে নেতাকর্মীরা ছাত্রভঙ্গ হয়ে যায় এবং মিছিলের একাংশ শ্লোগান ছাড়া দলীয় কার্যালয়ে প্রবেশ করে। এসময় পুলিশের পক্ষ থেকে বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলা হয় রাস্তায় কোনো প্রকার শ্লোগান দিয়ে মিছিল করা যাবে না এবং দলীয় কার্যালয়ের বাইতে কেউ যাতে অবস্থান নিয়ে যান এবং মানুষের চলাচলে বিঘœতার সৃষ্টি না করে।

জেলা বিএনপির যুুগ্ম আহ্বায়ক মাহাবুব আনোয়ার বাবলুর সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন, পৌর বিএনপির সাধারন সম্পাদক অ্যাড. হারুনুর রশিদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক অ্যাড. জহির উদ্দিন বাবর, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. শামসুল ইসলাম মন্টু, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক অ্যাড জাহাঙ্গির হোসেন, জেলা শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম বাদল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ভূইয়া, জেলা যুবদলের সভাপতি মোফাজ্জল হোসেন চান্দু, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্লাহ খোকন, জেলা ছাত্র দলের সভাপতি ইমান হোসেন গাজী।

বক্তারা বলেন, দেশনত্রী বেগম খালেদা জিয়া স্বাধীন বাংলাদেশের তিন বারের সাবেক প্রধানমন্ত্রী। তিনি জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপার্সন। আথচ শুধুমাত্র রাজনীতিক প্রতিহিংসায় কারণে সরকার বেগম খালেদা জিয়াকে ষড়যন্ত্রমূলত মিথ্যা মামলায় কারা অন্তরীণ করে রেখেছে। আমাদের প্রিয় নেত্রীকে কারাবন্দি করে চিকিৎসাহীনভাবে মৃত্যুর দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। সাবেক এই প্রধানমন্ত্রীকে জালিম সরকার সু-চিকিৎসার অধিকারও দিচ্ছে না।

বক্তারা বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষকে ভয়পায় বলেই তারা বার বার পাতানো নির্বাচন করে ক্ষমতায় আসে। এবাও তারা একটি পাতানো নির্বাচনে আবার অবৈধভাবে ক্ষমতার মসনদে বসতে দেশী বিদেশী চক্রান্ত চালিয়ে যাচ্ছে। এই সেই চক্রান্তের অংশ হিসেবে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারা অন্তরীণ করেছে।

আমাদের সামনে এখন একটাই পথ, আর তা হলো আন্দোলনের মাধ্যমে আমাদের নেত্রীকে মুক্ত করে আনা। নির্বাচনের আগে আমাদের নেত্রীকে যদি মুক্তি দেয়া না হয়, তবে সারা বাংলাদেশে আবারো দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে। দেশের সার্বভৌমত্ব রক্ষা এবং জনগণের অধিকার ফিরিয়ে আনতে বিগত দিনের ন্যায় নেতাকর্মীদের আন্দোলন সংগ্রামে রাজপথে থাকার অনুরোধ করেন।

এসময় জেলা বিএনপি, যুবদল ও ছাত্রলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Share