Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / খাদেরগাঁও ইউপি নির্বাচনে ফের স্থগিতাদেশ
মোবাইল ফোনে মামলা পরিচালনার কথা চিন্তা করছে হাইকোর্ট
ছবি : হাইকোর্ট

খাদেরগাঁও ইউপি নির্বাচনে ফের স্থগিতাদেশ

মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফের ৩ মাসের স্থাগিতাদেশ দিয়েছে হাইকোর্ট।

এদিকে উপজেলা নির্বাচন অফিস নির্দেশনা চেয়ে ইসির নিকট পত্র প্রেরণ করা হয়েছে। শুক্রবার ২৭ মে উপজেলা নির্বাচন অফিস একটি পত্র পেয়েছে বলে জানা যায়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ৪ জুন এ ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু হাইকোর্টের একটি বেঞ্চ ফের ৩ মাসের স্থগিতাদেশ দেয়ায় এ ইউনিয়নে নির্বাচন হচ্ছে না।

প্রসঙ্গত, হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে ৪নং নারায়নপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বাড়ৈগাঁও গ্রামের ২৫৮ জন ভোটারের নাম স্থানান্তরিত করে খাদেরগাঁও ইউনিয়নে ৮নং ওয়ার্ডে অন্তর্ভুক্ত করায় বাড়ৈগাঁও গ্রামের আনজুমা ও মো. আউয়াল শেখের ছেলে দুলাল শেখ হাইকোর্টে মামলা দায়ের করেন। হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চের বিচারক সৈয়দ মো. দস্তগীর হোসেন ও এ কে এম শহীদুল হক এ স্থগিতাদেশ দেন। যার মামলা নং ৫৩২৪।

এ মামলার প্রেক্ষিতে গত ২৮ এপ্রিল হাইকোর্টের একটি বেঞ্চ খাদেরগাঁও ইউপির নির্বাচনের উপর ফের ৩ মাসের স্থগিতাদেশ জারি করেন।

এ ব্যাপারে মতলব দক্ষিণ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. আবদুল আজিজ চাঁদপুর টাইমসকে জানান, ‘৩নং খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনের উপর হাইকোর্টের ফের ৩ মাসের স্থগিতাদেশের পত্র পেয়েছি। সে অনুযায়ী নির্বাচনের নির্দেশনা চেয়ে ইসির নিকট পত্র প্রেরণ করা হয়েছে। তবে হাইকোর্টের নির্দেশ প্রত্যাহার করা হলে প্রতীক বরাদ্দসহ নির্বাচন অনুষ্ঠিত হবে।’

পলাশ রায়, মতলব দক্ষিণ
: আপডেট, বাংলাদেশ সময় ১১:০০ পিএম, ২৭ মে ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply