Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / খাজা আহাম্মেদ বাপের নামে রাজনীতি করে না : এমপি শফিকুর
খাজা আহাম্মেদ

খাজা আহাম্মেদ বাপের নামে রাজনীতি করে না : এমপি শফিকুর

মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেছেন, ‘চোর ছেচ্ছরকে দলের নমিশেন দিলে লুটপাট ছাড়া আর কি আশা করা যায়। বাবার নামে রাজনীতি করে নেতা হওয়া যায়, কিন্তু ভদ্র মানুষ কিংবা সৎ হওয়া যায় না। আমি কারো ক্ষুধা নিবারণে রাজনীতি করি না, করবো না।

সদ্য কারামুক্তি পাওয়া ফরিদগঞ্জের সরকার দলীয় তিন নেতার গণসংবর্ধনা উপলক্ষে ৮ ফেব্রুয়ারি শনিবার বিকালে উপজেলা সচেতন নাগরিক কমিটির আয়োজিত ওই গণ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুহম্মদ শফিকুর রহমান এমপি তার বক্তব্য উপলরোক্ত কথা বলেছেন।

সংবর্ধিত নেতারা হলেন ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান উপ-কমিটির সাবেক সদস্য খাজে আহমেদ মজুমদার, উপজেলা যুবলীগের সদস্য মাসুদ আলম আয়াত, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেয়র মাহফুজুল হকের ছোট ভাই মহিউিদ্দন রিমন।

অনুষ্ঠানে পৌর আওয়ামী লীগের সভাপতি, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান মোতাহার হোসেন রতনের সভাপতিতে মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেন, আমার আগে এই ফরিদগঞ্জের ১ হাজার ১শ ৮১ কি. মি. কাঁচা রাস্তা সংষ্কারের জন্য সরকার বিপুল অর্থ বরাদ্দ দিয়েছিল। কিন্তু মাত্র ৪শ কি. মি. কাঁচা রাস্তায় দায়সারা ভাবে কিছু মাটি ফেলে পুরো টাকাই লুটপাট করে নিয়ে গেছে। এই বিষয়টি আমি মহান জাতীয় সংসদে উত্তাপন করার পর সবাই অবাক হয়েছে। অধিবেশন শেষে আমি আওয়ামী লীগের কয়জন নেতাকে ক্ষোভ প্রকাশ করে বলেছি যে, চোর ছেচ্ছরকে দলের নমিশেন দিলে লুটপাট ছাড়া আর কি আশা করা যায়। আমি সততার সাথে আরো ৪ বছর ফরিদগঞ্জে বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করতে চাই।

উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন ও সিনিয়র যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিনের যৌথ উপস্থাপনায় সংবর্ধিত তিন নেতাকে অভিনন্দন জানিয়ে প্রধান অতিথি বলেন, ‘খাজা আহাম্মেদ মজুমদার বাপের নামে রাজনীতি করে না। খাজা একজন পরিশ্রমী ও পরিছন্ন রাজনীতি করার কারনে সে একজন সফল সংগঠক। কিছু কুচক্রী মহল অহেতুক দলের বিরুদ্ধে ষড়যন্ত্র করে শুধু দলের নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিচ্ছে।’

তিনি আরো বলেন, ‘আমি গত জাতীয় সংসদ নির্বাচনে প্রথমে মনোনয়ন পাইনি। এক পর্যায়ে নেত্রী আমাকে গণভবনে ডেকে নেয়। গণভবনে আমার সামনে সাবেক এমপি শামছুল হক ভূঁইয়াকে জানিয়ে দিয়েছে আপনাকে তো এবার নমিনেশন দিতে পারলাম না। তখন শামছুল হক ভূঁইয়াকে উদ্দেশ্যে করে আমার সামনেই নেত্রী বলেছেন, আপনার বিরুদ্ধে অনেক অভিযোগ আছে।’

অনুষ্ঠানে অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান খাজে আহাম্মেদ ভূঁইয়া, রমজান আলী খান, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রী কলেজের অধ্যক্ষ কুন্তল কৃষ্ন, কালির বাজার কলেজের অধ্যক্ষ মো. হাফিজুর রহমান, উপজেলা হিন্দু-বৌদ্ধ- খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. পরেশ চন্দ্র পাল, রুপসা আহাম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বশির উল্যা, গাজীপুর মুসলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ, আওয়ামী লীগ নেতা সাত্তার পাটওয়ারী প্রমুখ ।

গনসংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের পৃথক পৃথক আয়োজনে দলীয় শ্লোগানে মুখরিত হয়ে উক্ত অনুষ্ঠানে যোগ দিয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৯ জানুয়ারী ফরিদগঞ্জে উপজেলা আ’লীগ আয়োজিত বর্ধিত সভায় সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার গ্রুপ ও বর্তমান এমপি মুহম্মদ শফিকুর রহমান গ্রুপের নেতাকর্মীদের সংঘর্ষে সাবেক এমপি শামছুল হক ভূঁইয়ার গাড়ী ভাংচুর করা হয়েছে। পরে ওই গাড়ীর ড্রাইভার চাঁদপুরের জাফরাবাদ গ্রামের মোঃ কাদের বাদী হয়ে খাজে আহমেদ মুজমদারকে প্রধান আসামী করে সরকার দলীয় ১৬ জন নেতাকর্মীরা বিরুদ্ধে মামলা দায়ের করে।

মামলায় সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার গাড়ী ভাংচুর, চালককে হত্যার উদ্দেশ্যে হামলা করে রক্তাক্ত জখম, নগদ ১০ লাখ টাকা ছিনতাই ঘটনায় এমপি শফিক সমর্থিত নেতাকর্মীদের অভিযুক্ত করা হয়।

এ মামলায় উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার, মহিউদ্দিন রিমন ও আয়াত উল্যাহ মাসুদ গেলো ৩০ জানুয়ারি ওই মামলার ১৪ আসামী জামিনের জন্য আসলে আদালত ১১ জনের জামিন মঞ্জুর করেন এবং উল্লেখিত ৩ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পরে তারা জামিনে মুক্তি পেলে তাদের জন্যে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

স্টাফ করেসপন্ডেন্ট, ৮ ফেব্রুয়ারি ২০২০