কচুয়ায় ক্যান্সারে আক্রান্ত শিশু সামিয়াকে বাঁচাতে এগিয়ে আসুন

চাঁদপুরের কচুয়া উপজেলার চাংপুর গ্রামের শিশু সামিয়া আক্তার ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে অর্থের অভাবে ধুকে ধুকে মরছে। তার অসহায় বাবা গ্রাম পুলিশের সদস্য সোলেমান মিয়া ইতিমধ্যে সহায় সম্পত্তি বিক্রি ও ধার দেনা করে মেয়ের চিকিৎসার জন্য প্রায় ৫ লক্ষ টাকা ব্যয় করেছেন। তবুও মেয়েকে পুরোপুরি সুস্থ করে তুলতে পারছেন না। ডাক্তার বলেছেন তাকে উন্নত চিকিৎসার মাধ্যমে প্রায় ২৫ লক্ষ টাকা ব্যয় করে চিকিৎসা করলে সে সম্পন্ন ভালো হতে পারে।

শিশু সামিয়া আক্তারের বাবা সোলেমান মিয়া জানান, প্রায় ৫ মাস আগে তার একমাত্র মেয়ের এ রোগ ধরা পড়ে। পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ে ভর্তি করে প্রাথমিক ভাবে চিকিৎসা করান। প্রতি সপ্তাহের তিনদিন পরপর বি পজেটিভ রক্ত দিতে হয়। তার একমাত্র শিশু কন্যা সামিয়াকে বাচিঁয়ে তুলতে সমাজের বিত্তবানসহ সরকারি আর্থিক সহযোগিতা চেয়েছেন তিনি। ৫ বছর বয়সী ফুটফুটে এ শিশু বাচ্চাটিকে স্বেচ্ছায় কেউ মানবিক সহযোগিতা করতে চাইলে তার পিতা সোলেমান মিয়ার নগদ ও বিকাশ ০১৮২২০২৬৪৫১ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করেছেন অসহায় এ পরিবারটি।

স্থানীয় ইউপি সদস্য শরীফ হোসেন সরকার জানান, সোলেমান আমাদের ইউনিয়ন পরিষদে নতুন চাকরি হয়েছে। একদিকে তার বাচ্চা অসুস্থ, অন্যদিকে সে নিজেই দূর্ঘটনায় আহত হয়ে পা ভেঙ্গে পড়ে। কিছুদিন আগে আমরা ইউনিয়ন পরিষদ থেকে কিছু আর্থিক সহযোগিতা করেছি। তার মেয়েটিকে পুরোপুরি সুস্থ করে তুলতে সকলের মানবিক সহযোগিতা প্রয়োজন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৮ ফেব্রুয়ারি ২০২৪

Share