Home / উপজেলা সংবাদ / কচুয়া / ক্যান্সারে বাবা হারানো কচুয়ার দুই ভাই বুয়েটিয়ান
ক্যান্সারে
সায়্যিদ মাহমুদ তুহিন ও তার ছোট ভাই মুরাদ মাহমুদ তপু

ক্যান্সারে বাবা হারানো কচুয়ার দুই ভাই বুয়েটিয়ান

চাঁদপুরের কচুয়ার জুগিচাপর গ্রামের দরিদ্র পরিবারের সন্তান সায়্যিদ মাহমুদ তুহিন ও তার ছোট ভাই মুরাদ মাহমুদ তপু বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বুয়েট)-এ চান্স পেয়েছে।

সায়্যিদ মাহমুদ তুহিন ওই কলেজে প্রথম বর্ষে অধ্যয়নরত রয়েছে। এবং মো: মুরাদ মাহমুদ তপু ঢাকা নটরডেম কলেজ থেকে ২০২৩ সালে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়ে বর্তমানে বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং-এ চান্স পেয়েছে। এর আগে উভয়ে কচুয়া উপজেলাধীন তেগুরিয়া উচ্চ বিদ্যালয় থেকে পৃথক ভাবে ২০১৯ ও ২০২০ সালে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। তাদের দুই ভাইয়ের দেশসেরা কলেজে ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করায় তাদের পরিবারে আনন্দের জোয়ার বইছে।

আরও পড়ুন… বুয়েটে সিভিল ইঞ্জিনিয়ারিং এ চান্স পেলেন কচুয়ার মেধাবী শিক্ষার্থী তপু

তাদের পিতা: মৃত. ইলিয়াছ মোল্লা ও মাতা: মাকসুদা আক্তার, গ্রাম: যুগিচাপর, পো: মাঝিগাছা, উপজেলা: কচুয়া, জেলা: চাঁদপুর। তাদের বাবা ইলিয়াছ মোল্লা ২০১৪ সালের ২৪ এপ্রিল ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর তাদের মা মাকসুদা আক্তার বাসায় সেলাই মেশিনের কাজ করে ও বিভিন্ন ভাবে সহায়তা নিয়ে অনেক কষ্ট করে দুই সন্তানের লেখাপড়া চালিয়ে যাচ্ছেন। ভবিষ্যতে সুশিক্ষা গ্রহণের মাধ্যমে তাদের লালিত স্বপ্ন পূরনে সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন তাদের পরিবার।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৩ জুন ২০২৩