Home / জাতীয় / কোটা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য বিকৃতভাবে উপস্থাপন করা হচ্ছে
কোটা
ফাইল ছবি

কোটা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য বিকৃতভাবে উপস্থাপন করা হচ্ছে

কোটার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে যে বক্তব্য দিয়েছেন, সেটাকে বিকৃত করে উপস্থাপন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। জানান, প্রধানমন্ত্রী কোটা আন্দোলনের কারও উদ্দেশে ‘রাজাকার’ শব্দ ব্যবহার করেননি।

মঙ্গলবার (১৬ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আজকে যে কোটা সংস্কার আন্দোলন চলছে, এ আন্দোলনেরও নেতৃত্ব নিয়েছে তারেক রহমান। তার দল বিএনপি প্রকাশ্যে সমর্থন দিয়েছে। একটা অরাজনৈতিক ইস্যুকে রাজনৈতিক আন্দোলনে পরিণত করতে চক্রান্ত করছে। একটা অপশক্তিকে এর পেছনে লেলিয়ে দিয়েছে।

তিনি দাবি করেন, কোটা আন্দোলনের একটি অংশ রাজাকারের পক্ষে। এটা স্পষ্ট এর পেছনে রয়েছে বিএনপি ও জামায়াত। তারেক রহমান লন্ডন থেকে নির্দেশনা দিচ্ছে। বিএনপি, জামায়াতের ক্যাডাররা জোর করে ছাত্রদের আন্দোলনে নামতে চাপ দিচ্ছে। বিনা উসকানিতে ছাত্রলীগসহ সাধারণ ছাত্রদের ওপর গতকাল সোমবার হামলা চালিয়েছে। ছাত্রলীগের অন্তত ৫শ’ নেতাকর্মী আহত হয়েছে। ২ জন নেতা গুলিবিদ্ধ হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অতীতেও সড়ক-কোটা আন্দোলনের ওপর ভর করে আন্দোলনের ফসল ঘরে তুলতে চেয়েছিল বিএনপি। অগ্নিসন্ত্রাস করেছে। কিন্তু ওই আন্দোলনে তারা সাড়া পায়নি। জনগণের শক্ত অবস্থানের কাছে তারা পরাস্থ হয়।

ছাত্রলীগের বিভিন্ন নেতার ভূয়া ছবি ব্যবহার করে ফেসবুকে বিভিন্ন পেজে অপপ্রচার চালানো হচ্ছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

চাঁদপুর টাইমস ডেস্ক/১৬ জুলাই ২০২৪