Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর বাজার শাহী কেন্দ্রীয় জামে মসজিদের উন্নয়নকল্পে মতবিনিময় সভা
কেন্দ্রীয় জামে মসজিদের

ছেংগারচর বাজার শাহী কেন্দ্রীয় জামে মসজিদের উন্নয়নকল্পে মতবিনিময় সভা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার শাহী কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটি গঠন ও দ্বিতীয় তলায় উন্নয়নকল্পে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২২ মে শনিবার বিকেলে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।

সভায় বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হাকিম মিয়াজীকে সভাপতি, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মোঃ আক্তার হোসেন মুফতীকে সাধারণ সম্পাদক ও আলাউদ্দিনকে কোষাধ্যক্ষ করে নতুন করে মসজিদ পরিচালনা কমিটি গঠন করা হয়।

মসজিদ পরিচালনা কমিটির নব-নির্বাচিত সভাপতি আব্দুল হাকিম মিয়াজীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এমপি বলেন, যারাই মসজিদ নির্মাণে অংশগ্রহণ করবে, প্রত্যেকেই প্রত্যেকের অংশগ্রহণের পরিমাণ অনুযায়ী প্রতিদান পাবে।

তিনি বলেন, ‘মসজিদ হলো উম্মাহর ইবাদাতগাহ ও মিলনকেন্দ্র্র। নবী (সা.) প্রতিষ্ঠিত মসজিদের কর্মসূচি ছিল সালাত, কিরায়াত, জিকির, নেতৃত্ব ও সামাজিক রীতিনীতি শিক্ষা। মুসলিমরা তাতে একত্রিত হতো তাদের ধর্মীয় ও বৈষয়িক যেকোন গুরুত্বপূর্ণ ব্যাপারে।

নুরুল আমিন রুহুল এমপি আরও বলেছেন, বর্তমান সরকার এই সময়ে উন্নয়ন ও সমৃদ্ধির ছোঁয়া লেগেছে সর্বত্র। নজর কেড়েছে গোটা বিশ্বের। মুসলিম অধ্যুষিত এই দেশে ইসলাম ও মুসলমানদের জন্য বহুমুখী কার্যকর পদক্ষেপ নিয়েছে সরকার। মসজিদ-মাদরাসার উন্নয়নে অতীতের যেকোনো সময়ের চেয়ে বেশি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। ইসলামের প্রচার ও প্রসারে সর্বাধিক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইউম চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন ফরাজী, ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতির সভাপতি হাজী মনির হোসেন বেপারী, সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন ফরাজী, উপজেলা যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট মহসিন মিয়া মানিক, ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদাত হোসেন ঢালী খোকন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর বোরহান উদ্দিন প্রধান, সমাজ সেবক আবদুল মালেক খান, মঞ্জুর আহম্মদ খান, মোঃ মোসলেম খান, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একেএম আজাদ, আ’লীগ নেতা ও সমাজ সেবক আবু জাফর সরকার ডালিম, সমাজ সেবক আলাউদ্দিন প্রধান, ছেংগারচর পৌর বাজার বনিক সমবায় সমিতি লিঃ এর সাবেক সভাপতি মোবারক হোসেন মুফতি, শাহ আলম প্রধান, সমাজ সেবক চাঁন মিয়া প্রধান, মোঃ নান্টু নূরী, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুর ইসলাম চৌধুরী, ছেংগারচর পৌর বনিক সমবায় সমিতি লিঃ এর উপদেষ্টা ডা. কাউসার মেহেদী, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব আলম বাবু, পৌর যুবলীগ নেতা নাজমুল খান, ওমর খান, মোঃ ওসমান মুফতি, ইব্রাহিম লস্কর, মিজানুর রহমান মুফতি, শাহজালাল মুফতি, সবুজ বেপারী’ ইউসুফ লস্কর,সহ ব্যবসায়ী ও মুসল্লিরা উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক