Home / চাঁদপুর / কেউ শুভ কাজে বাধা দিলে তাদের প্রতিহত করতে হবে : সুজিত রায় নন্দী
কেউ শুভ কাজে বাধা দিলে তাদের প্রতিহত করতে হবে : সুজিত রায় নন্দী

কেউ শুভ কাজে বাধা দিলে তাদের প্রতিহত করতে হবে : সুজিত রায় নন্দী

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের স্নপ্ন দেখেছিলেন। সেই অসাম্প্রদায়িক গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে সবাই ঝাঁপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছিল। বর্তমানে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেথ হাসিনার  নেতৃত্বে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্রের যে যাত্রা শুরু হয়েছে, তা অব্যাহত রাখতে হবে।

১৬ অক্টোবর সোমবার দুপুরে চাঁদপুর শহরের রামকৃষ্ণ মিশন আশ্রমে অহায়দের মাঝে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় বলেন, দেবী দুর্গার আবির্ভাব হয়েছিল দুষ্টের দমন ও সৃষ্টের পালনের জন্য। শারদীয় উৎসব বাংলার ঐতিহ্য। শারদীয় উৎসব সার্বজনীন, এ উৎসব সবার জন্য। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। ঈদ, পূজা, বড়দিনসহ সকল ধর্মের উৎসব সকলের। সবাই যেন যার যা ধর্মীয় উৎসব শান্তিপূর্ণভাবে পালন করতে পারে সেজন্য আমাদের সকলকে সজাগ থাকতে হবে। যারা শুভ কাজকে বাধা দিয়ে অশুভ কাজ করে, তাদেরকে প্রতিহত করতে হবে।

সুজিত নন্দী বলেন, বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশকে একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি রাষ্ট্র ক্ষমতায় থাকলে দেশকে আরও অনেক দূর দিয়ে যাবেন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকবে। কারণ তিনি সবসময় জনগণের জন্য ভাবেন এবং কাজ করেন। এজন্য আবারও বঙ্গবন্ধু কন্যাকে দেশের রাষ্ট্রক্ষমতায় আনতে হবে।

রামকৃষ্ণ মিশন আশ্রমের অধ্যক্ষ স্বামী স্থিরাত্মনন্দের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠান বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি সন্তোষ দাস, চাঁদপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, চাঁদপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাড. বিনয় ভুষণ মজুমদার প্রমুখ।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মী এবং পূজা উদযাপন পরিষদ ও রাম রামকৃষ্ণ মিশন আশ্রমের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

প্রতিবেদক: আশিক বিন রহিম,১৬ অক্টোবর ২০২৩