Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / কৃষকের উৎপাদনে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : ত্রাণমন্ত্রী
Maya-chodhuary

কৃষকের উৎপাদনে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : ত্রাণমন্ত্রী

চাঁদপুরের মতলব উত্তরে শনিবার (২৭ আগস্ট) বিকেলে মোহনপুরে পাউবো’র কর্মকর্তা, পানি ব্যবস্থাপনা ফেডারেশনের কর্মকর্তা ও কৃষক প্রতিনিধিদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি ।

তিনি বলেন, ‘একমাত্র আওয়ামী লীগ সরকার কৃষকের কথা ভাবে । অন্য কোনো দল বা সরকার কৃষকের কথা কখনো ভাবেনি। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। সারের জন্য এখন আর কৃষকের জীবন দিতে হয় না। আওয়ামী লীগ সরকার কৃষি বান্ধব সরকার। দেশে খাদ্যের চাহিদা মিটিয়ে বর্তমান সরকার বিদেশেও চাল রফতানি করছে।
বাংলাদেশে আওয়ামী লীগ ব্যতীত অন্য কোনো দল বা সরকার কেউ কখনোই কৃষকের কথা ভাবেনি। তারা আমদানির ওপর জোর দিয়েছে ;উৎপাদনের ওপর কেউ জোর দেয় নি। আমাদের প্রধানমন্ত্রী কৃষি ও কৃষকের পক্ষে কথা বলেন। বরাবরই প্রধানমন্ত্রী ‘কৃষিতে ভর্তূকি দেয়ার বলে আসছেন। কৃষি যন্ত্রপাতি শুধু আমদানি নয়, দেশের ভেতরে বানাতেও ভর্তূকি দিচ্ছে সরকার।

কৃষক বাঁচলে,দেশ বাঁচবে,কেননা কৃষকরা উৎপাদন করে বিধায়ই দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। দেশের দ্বিতীয় বৃহত্তম মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের যাত্রা শুরু হয়েছে সে উদ্দেশ্য তা যেন ব্যাহত না হয়।”
মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুছের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সরকার আলাউদ্দিনের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সভাপতি আ্যাড.রুহুল আমিন, উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু, ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার, মেয়র আলহাজ্ব রফিকুল আলম জর্জ, আ’লীগের সহ-সভাপতি শহীদ উল্যাহ প্রধান,সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নিজামুল হক ভূঁইয়া, নির্বাহী প্রকৌশলী এসএম আতাউর রহমান,শাখা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, যান্ত্রিক প ও র বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শওকত আলী, সম্প্রসারণ কর্মকর্তা মমিনুল ইসলাম, ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্যাহ সরকার, চেয়ারম্যান নুর মোহাম্মদ, চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, চেয়ারম্যান আলহাজ্ব হানিফ দর্জি, চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন মুরাদ, চেয়ারম্যান আব্দুস ছোবান সরকার সুভা,পাউবো’র সম্প্রসারণ কর্মকর্তা মো. জহিরুল ইসলাম প্রমুখ।

খান মোহাম্মদ কামাল : আপডেট, বাংলাদেশ সময় ৫:০০ পিএম, ২৮ আগস্ট ২০১৬, রোববার
ডিএইচ