কুমিল্লা সিটি নির্বাচন: সরগরম হয়ে উঠছে ভোটের মাঠ

সময় যতো ঘনিয়ে আসছে ততোই সরগরম হয়ে উঠছে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের পরিবেশ। একদিকে গণসংযোগে ব্যস্ত সময় পাড় করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। অন্যদিকে তিন মেয়র প্রার্থীর তীর্যক বাক্যবানে ক্রমশই উত্তাপ ছড়াচ্ছে ভোটের মাঠে।

যেন আটঘাট বেধে মাঠে নেমেছেন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ¦ন্দ¦ী মেয়র প্রার্থী, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, বিএনপি থেকে আজীন বহিস্কৃত, সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কু এবং দল থেকে আজীন বহিস্কৃত আরেক আরেক স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। তারা রাতদিন গণসংযোগে ব্যস্ত সময় পাড় করছেন। এদিকে ভোটের দিন যতোই ঘনিয়ে আসছে তিন মেয়র প্রার্থীর তীর্যক বাক্যবানে ততোই সরগরম হয়ে উঠছে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের পরিবেশ। সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কুকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত বলেন, নির্বাচনে জয়লাভ করতে পারলে সাক্কুর দুর্নীতি প্রমাণ করাটাই তার প্রথম চ্যালেঞ্জ।
ছেড়ে কথা বলতে নারাজ টেবিল ঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু। তিনি পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়েন রিফাতকে।

অন্যদিকে এই দুই প্রার্থীকেই একজনের প্রার্থী উল্লেখ করে স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার বলেন, এই দুই প্রার্থীই স্থানীয় সংসদ সদস্য হাজী আ.ক.ম. বাহাউদ্দিন বাহারের আস্থাভাজন। তিনি বলেন, এই দুই প্রার্থী প্রকাশ্যে আলাদা নির্বাচন করলেও প্রকৃতপক্ষে তারা একই গুরুর দুই শিষ্য। তিনি বলেন, তাদের হাতে ক্ষমতাগেলে আবারও দুর্নীতি হবে। তাই বিকল্প প্রার্থী হিসেবে জনগণ তাকে (কায়সারকে) চায়। তিন মেয়র প্রার্থীর তীর্যক বাক্যবানে ক্রমশই উত্তাপ ছড়াচ্ছে ভোটের মাঠে।

এদিকে কুমিল্লা সিটি নির্বাচন মনিটরিংয়ের জন্য আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল শুক্রবার নন্দ্যায় কুমিল্লায় আসেন, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন এই প্রতিনিধি দলে রয়েছেন। তারা শুক্রবার রাতে স্থানীয় সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহারসহ স্থানীয় নেতৃবৃন্দের সাথে রুদ্দদ¦ার বৈঠক করেন।

কুমিল্লা সিটি নির্বাচনে ভোট গ্রহণ আগামী ১৫ জুন।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল,৪ জুন ২০২২

Share