কুমিল্লা মুরাদনগরে দেশীয় অস্ত্র উদ্ধার করেছে জনতা

কুমিল্লার মুরাদনগর উপজেলায় সন্ত্রাসীদের বাড়ী থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেছে স্থানীয় জনতা। ঘটনাটি উপজেলার শ্রীকাইল ইউনিয়নের রোয়াচালা গ্ৰামে। শুক্রবার দুপুরে ওই গ্রামের মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করে গ্ৰামবাসী।

স্থানীয়রা জানানয়, দীর্ঘ বছর ধরে এলাকায় মাদক ব্যবসা ও সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছিলো একটি চক্র। তাদের মধ্যে চিহ্নিত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত সাবেক ওয়ার্ড মেম্বার মোঃ সাগরসহ গ্রামের সৈয়দ আলী, দুলাল মিয়া, দ্বীন ইসলাম, মোঃ কালা, আব্দুল আলিম, ছোট্ট মিয়া, মোঃ রতন, মোঃ ইয়াছিন, মনির হোসেন, ফয়সাল মিয়ার বাড়িতে শুক্রবার জুময়ার নামাজের পর তল্লাশি চালিয় গ্রাম বাসী। এসময় দেশীয় অস্ত্রশস্ত্র গুলো উদ্ধার করা হয় তাদের বাড়ী থেকে।

শ্রীকাইল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইকবাল বাহারের নেতৃত্বে রোয়াচালা গ্ৰামের অধ্যাপক নজরুল ইসলাম, ফোরকান উদ্দিন, আব্দুর রাজ্জাক রাজন, মোঃ আব্দুল মোমেন, আবু মোছা, বাহারুল আলম, আবু কাউছার, নাইউম খান, জয়নাল আবেদীন মেম্বার, হাবিবুর সরকার, মোঃ ইব্রাহীম,আলী বাহাদুর সেলিম, জয়নাল, সুমন, মিকছারসহ এলাকার শতাধিক বিক্ষুব্ধ জনতা অংশ নেয়।

শ্রীকাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোয়াচালা গ্ৰামের মোঃ ইকবাল বাহার বলেন, দীর্ঘ প্রায় ৩০ বছর ধরে এই মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ ছিল। তাঁদের নামে হত্যা, চুরি-ডাকাতি ও মাদক কারবারির অভিযোগে একাধিক মামলা চলমান রয়েছে। বর্তমানে দেশে যেমন রাষ্ট্র সংস্কার চলছে তেমনি প্রত্যেক এলাকায় মাদক ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সচেতন নাগরিকদের প্রতিরোধ গড়ে তুলতে আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, গত ১৩ আগস্ট রোয়াচালা গ্ৰামের মোহন ডাক্তারের ছেলে স্বপন মিয়া (২৯) কে হত্যার উদ্দেশ্যে মাথায় কুপিয়ে গুরুতর জখম করে। বর্তমানে সে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মুমুর্ষ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনা উক্ত অভিযুক্তদের নামে বাঙ্গরা বাজার থানায় মামলা করা হয়েছে।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ১৬ আগস্ট ২০২৪

Share