Home / সারাদেশ / কুমিল্লা মাইক্রোবাস বিস্ফোরণ : দগ্দ হয়ে পুলিশ ও আসামি নিহত
কুমিল্লা মাইক্রোবাস বিস্ফোরণ : দগ্দ হয়ে পুলিশ ও আসামি নিহত

কুমিল্লা মাইক্রোবাস বিস্ফোরণ : দগ্দ হয়ে পুলিশ ও আসামি নিহত

চাঁদপুর টাইমস, কুমিল্লা করেসপন্ডেন্ট। আপডেট: ০৪:৩৬ এএমএম, ১৮ সেপ্টেম্বর ২০১৫, শুক্রবার

আসামি নিয়ে ঢাকায় ফেরার পথে বুধবার গভীর রাতে ঘটেছে ‘ভয়াবহ দুর্ঘটনা’। গোয়েন্দা পুলিশের ব্যবহৃত মাইক্রোবাসকে কুমিল্লার চৌদ্দগ্রাম এলাকায় পেছন থেকে ধাক্কা দেয় একটি ট্রাক। তাতেই গাড়ির গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত হয়েছেন কনস্টেবল আবদুল আজিজ (৩৫) ও আসামি শওকত (৩০)। এ ঘটনায় দগ্ধ আরো আটজন বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

বৃহস্পতিবার দুপুরে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (অ্যাডমিন অ্যান্ড অপস) মো. মোখলেসুর রহমান ও ডিএমপির কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া চিকিৎসাধীন পুলিশ সদস্যদের দেখতে বার্ন ইউনিটে যান। মো. মোখলেসুর রহমান উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘ডিবির টিম একটি সফল অভিযান শেষে ঢাকা ফিরছিল। পথিমধ্যে এ মর্মান্তিক ঘটনার শিকার হয় তারা। আমরা আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সব ব্যবস্থা নিয়েছি। হতাহতদের সব ধরনের সহায়তা দেওয়া হবে। ঘটনাটি এখন পর্যন্ত দুর্ঘটনা বলে প্রতীয়মান হচ্ছে। তবে আমরা এর পেছনে কোনো ধরনের নাশকতার সম্ভাবনাকে উড়িয়ে দিচ্ছি না। এটা তদন্ত সাপেক্ষে জানা যাবে।’

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মোনতাসিরুল ইসলাম জানান, সোমবার ডিবির পশ্চিম বিভাগের একটি দল গোপন খবরের ভিত্তিতে চট্টগ্রামে ইয়াবা কারবারিদের ধরতে যায়। সেখানে অভিযান চালিয়ে ২২ হাজার ইয়াবাসহ পাঁচজনকে আটক করে বুধবার রাতে ঢাকায় ফিরছিল দলটি। রাত সাড়ে ১১টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার সুজাতপুর এলাকার আমজাদের বাজার নামে পরিচিত স্থানে একটি ট্রাক পেছন থেকে মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। মাইক্রোবাসটি রাস্তার পাশে উল্টে গিয়ে গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। গাড়িতে আগুন লেগে গেলে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান পুলিশ কনস্টেবল আবদুল আজিজ। মাইক্রোবাসে থাকা অন্য চার পুলিশ সদস্য ও পাঁচ আসামি দগ্ধ হন। তাৎক্ষণিকভাবে তাঁদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। পরে তাঁদের ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটির চালক কনস্টেবল আনোয়ার হোসেন জানান, রাস্তায় যানজট ছিল। এ সময় পণ্যবাহী একটি বড় ট্রাক পেছন থেকে মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। ধাক্কা লেগেই মাইক্রোবাসটি উল্টে মুহূর্তেই আগুন ধরে যায়। পাঁচ আসামিসহ পুলিশ সদস্যরা আগুনের মাঝেই মাইক্রোবাস থেকে বের হতে পারলেও আটকা পড়েন কনস্টেবল আজিজ।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আলী আশরাফ ভুঁইয়া বলেন, ‘এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটির সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। ঘটনাটি ইচ্ছাকৃত অথবা নাশকতা কি না, তা-ও খতিয়ে দেখা হবে।’

নিহত কনস্টেবল আবদুল আজিজের বাড়ি টাঙ্গাইলের মির্জাপুরে। তাঁর একমাত্র ছেলের বয়স এক বছর বলে সহকর্মীরা জানিয়েছেন। নিহত আসামি শওকতের বিস্তারিত পরিচয় গত রাত পর্যন্ত জানা যায়নি।