Home / সারাদেশ / কুমিল্লা করোনা নিয়ে গুজব ছড়ানোর দায়ে একজন গ্রেফতার
সামাজিক যোগাযোগ মাধ্যমে

কুমিল্লা করোনা নিয়ে গুজব ছড়ানোর দায়ে একজন গ্রেফতার

করোনা ভাইরাস সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর দায়ে একজন গ্রেফতার করেছে কুমিল্লায় র‌্যাব-১১।

র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মোঃ মহিতুল ইসলাম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২০ মার্চ শুক্রবার রাতে কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন বাটপাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

কুমিল্লার কোতয়ালি থানার উত্তর কালিয়াজুরি ভাটপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে বুলবুল আহমেদ (২৮) কে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ০১টি Samsung Galaxy J 2 prime মোবাইল ফোন জব্দ করা হয়।

উক্ত মোবাইল থেকে বুলবুল আহমেদ Nazmul Khan নামক ফেসবুক আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে বৈশ্বিক আলোচিত বিষয় “করোনা ভাইরাস” সম্পর্কে বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, ধৃত আসামী কুমিল্লা জেলার কোতয়ালি থানার স্থায়ী বাসিন্দা। সে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি ও পোষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারসহ উস্কানিমূলক গুজব রটিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

এছাড়াও বর্তমান বৈশ্বিক আলোচিত বিষয় করোনা ভাইরাসের বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বানোয়াট ও অপপ্রচারমূলক তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভাবমূর্তি ক্ষূূন্ন করাসহ দেশের চলমান আইন-শৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করে আসছিল।

এসকল কর্মকান্ডের সাথে জড়িত থাকার কারণে দীর্ঘদিন যাবৎ র‌্যাব-১১ এর একটি বিশেষ দল তার উপর গোয়েন্দা নজরদারী চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

উল্লেখ্য যে, সে ইতোপূর্বে ২০১৮ সালে একই ধরনের অপরাধ করায় র‌্যাব-১০ কর্তৃক গ্রেফতার হয় এবং পরবর্তীতে সে সম্প্রতি জামিনে এসে একই ধরনের অপরাধ কর্মকান্ড সংঘটন করে।

এ ধরনের অপরাধের সাথে জড়িত অন্যান্য অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত আছে এবং আসামীর বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালি থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

করেসপন্ডেট,২১ মার্চ ২০২০